তবু আশার শেষ দেখছেন না রিয়াল মাদ্রিদ কোচ

রিয়ালের গোলখরায় চিন্তিত আনচেলত্তি, তবে বার্সেলোনার চেয়ে ৯ পয়েন্ট পিছিয়ে থাকলেও এখনই শিরোপার আশা ছাড়ছেন না তিনি।

স্পোর্টস ডেস্ক
Published : 6 March 2023, 07:35 AM
Updated : 6 March 2023, 07:35 AM

ব্যবধানটা বড় ছিল আগেই। এখন তা বেড়ে গেল আরও। পয়েন্ট তালিকার শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে ৯ পয়েন্ট পিছিয়ে রিয়াল মাদ্রিদ। বাস্তবতা বলছে, এই ব্যবধান ঘুচিয়ে দেওয়া অসম্ভবের কাছাকাছি। কার্লো আনচেলত্তি তবু হাল ছাড়ছেন না। রিয়াল মাদ্রিদ কোচের মতে, শিরোপার লড়াই শেষ নয় এখনই! 

লা লিগায় রোববার বার্সেলোনা যেখানে ১০ জন নিয়েও হারিয়ে দিয়েছে ভালেন্সিয়াকে, রিয়াল মাদ্রিদ সেখানে গোলশূন্য ড্র করেছে রিয়াল বেতিসের সঙ্গে। 

শিরোপা পুনরুদ্ধারের লড়াইয়ে এখন ২৪ ম্যাচে ৬২ পয়েন্ট বার্সেলোনার। শিরোপাধারী রিয়ালের পয়েন্ট সমান ম্যাচে ৫৩। 

ফল যেমন হতাশাজনক, তেমনি চোখে পড়ার মতো ব্যাপার রিয়ালের গোল খরা। চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলকে ৫-২ গোলে হারানোর পর যেন গোল করতেই ভুলে গেছে তারা। সবশেষ তিন ম্যাচে রিয়ালের গোল স্রেফ ১টি। বেতিসের বিপক্ষে গোলহীন ম্যাচের পর আনচেলত্তি বললেন, তার দুর্ভাবনাও এখানেই। 

“যতটা না ক্ষুব্ধ, আমি তার চেয়ে বেশি হতাশ। অদ্ভুত ব্যাপার যে আমরা গোল করতে পারছি না। এটা কোনো স্বাভাবিক ব্যাপার নয় যে এতটা মানসম্পন্ন একটা দল সবশেষ তিন ম্যাচে একটির বেশি গোল করতে পারেনি। এটা আমাকে হতাশ করছে প্রবলভাবে।” 

“ফুটবলাররাও হতাশ, কারণ তারা জানে যে গোল করার মান তাদের আছে এবং সবসময় গোল করে আসছে তারা। তবে আক্রমণভাগই এখন মূল সমস্যা। এখানে আরও নিখুঁত ও কার্যকর হতে হবে।” 

আনচেলত্তির মতে, প্রতিপক্ষের গোলমুখে গিয়ে একটু বেশিই সময় নিয়ে ফেলছে তার দলের ফুটবলাররা। 

“আক্রমণভাগের কার্যকারিতা আপাতত কম। একটা ড্রিবল বেশি করছি আমরা, একটি পাস বেশি দিয়ে দিচ্ছি, ‘ওয়ান-টু ওয়ান’ একটা বেশি করে ফেলছি। এজন্যই আমরা সবশেষ তিন ম্যাচে একটি সেট পিস ছাড়া আর গোল করতে পারিনি। আজকেও আমরা তিন-চারটি পরিষ্কার সুযোগ পেয়েছি। আমরা জানি, আমাদের সমস্যাটা কোথায়।” 

সমস্যা জানেন বলেই সমাধানের আশা করছেন রিয়াল কোচ। শিরোপার আশা শেষ কি না, প্রশ্ন হতেই আনচেলত্তির ত্বরিত উত্তর, ‘না না, এখনই শেষ নয় (আশা)। ৯ পয়েন্ট অবশ্যই অনেক বড় ব্যবধান। তবে গোটা সপ্তাহ আছে আমাদের সামনে কাজ করার জন্য। আরও অনেক ম্যাচ বাকি। আমাদের উন্নতি করতে হবে। শেষ পর্যন্ত লড়ে যাব আমরা।”