ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য ফিফার ১০ লাখ ডলার অনুদান

সামনেও সহযোগিতা অব্যাহত রাখবে বলে জানিয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2023, 02:52 PM
Updated : 17 Feb 2023, 02:52 PM

ইংলিশ প্রিমিয়ার লিগের পর তুরস্ক এবং সিরিয়ায় বিধ্বংসী ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সাহায্যে এগিয়ে এসেছে ফিফা। মানবিক সহায়তা প্রদানের জন্য ফিফা ফাউন্ডেশনে ১০ লাখ ডলার বরাদ্দ করেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

গত ৬ ফেব্রুয়ারিতে তুরস্ক ও সিরিয়ায় ৭ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। স্মরণকালের ভয়াবহ এই ভূমিকম্পে দুই দেশ মিলিয়ে মোট মৃতের সংখ্যা ৪৩ হাজার ছাড়িয়ে গেছে। লক্ষ লক্ষ মানুষ গৃহহীন হয়ে পড়েছেন। তাদের মানবিক সাহায্যের খুব প্রয়োজন এখন।

ফিফা শুক্রবার বলেছে যে, তারা তুর্কি ফুটবল ফেডারেশন (টিএফএফ) ও সিরিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনের (এসএফএ) পাশাপাশি ‘আন্তর্জাতিক ও স্থানীয় বেসরকারি সংস্থাগুলোর’ সঙ্গে পরামর্শ করেছে।

“টিএফএফ ও এসএফএর সঙ্গে ফিফা সহযোগিতা অব্যাহত রাখবে, এছাড়া পরবর্তী পদক্ষেপের সিদ্ধান্ত নেওয়ার সময় পরিস্থিতি পর্যবেক্ষণ করবে।”

গত শুক্রবার ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল) ক্ষতিগ্রস্তদের জন্য ১০ লাখ পাউন্ড অনুদান দেওয়ার ঘোষণা দেয়। এছাড়া উয়েফা এবং উয়েফা ফাউন্ডেশন ফর চিলড্রেন তুরস্ক ও সিরিয়ায় মানবিক কার্যক্রমে সহায়তা করার জন্য প্রাথমিকভাবে ২ লাখ ইউরো দিয়েছে।