রোনালদোর সঙ্গে যোগাযোগই হয়নি ডর্টমুন্ডের!

পর্তুগিজ মহাতারকাকে দলে টানার গুঞ্জন উড়িয়ে দিলেন জার্মান ক্লাবটির প্রধান নির্বাহী।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2022, 01:15 PM
Updated : 19 August 2022, 01:15 PM

ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে ক্রিস্তিয়ানো রোনালদোর সম্ভাব্য নতুন ঠিকানা হিসেবে সবশেষ উঠে এসেছে বরুশিয়া ডর্টমুন্ডের নাম। তবে জার্মান ক্লাবটির প্রধান নির্বাহী হান্স-ইয়োখিম ভাটস নিশ্চিত করে দিলেন, পর্তুগিজ তারকাকে দলে টানার আগ্রহ তাদের নেই। দুই পক্ষের মধ্যে কোনো যোগাযোগ হয়নি বলেও জানালেন তিনি।

চ্যাম্পিয়ন্স লিগে খেলার জন্য রোনালদো ওল্ড ট্র্যাফোর্ড ছাড়তে চান বলে সংবাদমাধ্যমে খবর আসছে অনেক দিন ধরেই। ইউনাইটেড অবশ্য সবসময়ই জোর দিয়ে বলেছে, ৩৭ বছর বয়সী ফরোয়ার্ড গ্রীষ্মের দলবদলে ক্লাব ছাড়বে না।

জার্মান ট্যাবলয়েড ‘বিল্ড’ এর প্রতিবেদনে বৃহস্পতিবার বলা হয়, ডর্টমুন্ডে যাওয়ার জন্য নিজের এজেন্ট হোর্হে মেন্দেসের মাধ্যমে প্রস্তাব পাঠিয়েছেন রোনালদো। পরদিনই অবশ্য সব গুঞ্জনের ইতি টেনে দিলেন বুন্ডেসলিগার দলটির প্রধান নির্বাহী।

“ক্রিস্তিয়ানো রোনালদোকে আমি পছন্দ করি। সিগনাল ইদুনা পার্কে ক্রিস্তিয়ানোর খেলা দেখার ধারণাটা চমৎকার। কিন্তু সংশ্লিষ্ট পক্ষগুলোর মধ্যে কোনো যোগাযোগ হয়নি। সেই দৃষ্টিকোণ থেকে আমাদের এই বিষয়ে কথা বলা বন্ধ করা উচিত।”

ধারণা করা হচ্ছে, রোনালদোর বয়স ডর্টমুন্ডের কাছে খুব বেশি মনে হচ্ছে। তাছাড়া ইউনাইটেডে পাঁচবারের বর্ষসেরা ফুটবলার যে বেতন পান, তা ডর্টমুন্ডের কোনো খেলোয়াড়ের সর্বোচ্চ বেতনের দ্বিগুণেরও বেশি।

গত বছর ইউভেন্তুস থেকে ইউনাইটেডে ফেরেন রোনালদো। ইংলিশ ক্লাবটিতে তার চুক্তির মেয়াদ আরও এক বছর বাকি আছে। গত মৌসুমে তার ব্যক্তিগত পারফরম্যান্স উজ্জ্বল হলেও ইউনাইটেড প্রিমিয়ার লিগ শেষ করে ছয় নম্বরে থেকে। তাই এবার চ্যাম্পিয়ন্স লিগে নেই তারা।

ইউনাইটেডে নিজের ভবিষ্যৎ নিয়ে নানা ধরনের খবরের জন্য সংবাদমাধ্যমের সমালোচনা করে দুই দিন আগে রোনালদো বলেন, তাকে নিয়ে অনেক ‘মিথ্যা’ খবর প্রকাশিত হয়েছে এবং শিগগিরই ভবিষ্যৎ নিয়ে তিনি ‘সত্য’ তুলে ধরবেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক