আবারও রিয়ালকে সামনে পেয়ে রোমাঞ্চিত ক্লপ

চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগ অ্যানফিল্ডে হওয়ায় বাড়তি অনুপ্রেরণা পাচ্ছেন লিভারপুল কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2022, 03:19 PM
Updated : 8 Nov 2022, 03:19 PM

সাম্প্রতিক বছরগুলোয় চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে বারবার তেতো অভিজ্ঞতা হয়েছে লিভারপুলের। এবারের আসরের শেষ ষোলোয় আবার দেখা হচ্ছে দুই দলের। পুরনো অভিজ্ঞতা ভালো না হলেও সামনের লড়াই নিয়ে দারুণ রোমাঞ্চিত প্রিমিয়ার লিগের দলটির কোচ ইয়ুর্গেন ক্লপ।

গত কয়েক বছরে ইউরোপ সেরার মঞ্চে রিয়ালের বিপক্ষে ক্লপের লিভারপুলের হতাশার শুরু ২০১৭-১৮ আসরের ফাইনালে। সেবার ৩-১ গোলে জেতে মাদ্রিদের ক্লাবটি।

এরপর ২০২০-২১ মৌসুমে কোয়ার্টার-ফাইনালে দুই লেগ মিলিয়ে ৩-১ গোলে জিতে লিভারপুলকে বিদায় করে দেয় জিনেদিন জিদানের রিয়াল। সবশেষ গত মৌসুমের ফাইনালে আবারও লিভারপুলের হন্তারক রিয়াল। ১-০ গোলে জিতে শিরোপা উল্লাসে মাতে ইউরোপের সফলতম ক্লাবটি।

ইউরোপ সেরা প্রতিযোগিতাটির শিরোপা রিয়াল জিতেছে রেকর্ড ১৪ বার। দ্বিতীয় সর্বোচ্চ বার জিতেছে এসি মিলান (৭ বার)। ছয়টি করে জেতার কীর্তি বায়ার্ন মিউনিখ ও লিভারপুলের।

লিভারপুলের মঙ্গলবার ওয়েবসাইটে ক্লপ বলেন, প্রথম লেগের ম্যাচ অ্যানফিল্ডে হওয়ায় তারা খেলতে নামবেন নতুন উজ্জীবনায়।

“সম্প্রতি কয়েকটি ফাইনালে আমরা রিয়াল মাদ্রিদের সঙ্গে খেলেছি। তবে আমাদের দুই ক্লাবের মধ্যে দুই লেগের লড়াই সচরাচর হয় না। আমরা এখন এই চ্যালেঞ্জে জিততে মুখিয়ে আছি।”

“আমরা জানি রিয়ালের ইউরোপীয় রেকর্ড সবার সেরা। তবে আমাদের অর্জনও খুব একটা খারাপ নয়। তাছাড়া আমরা জানি যে আমাদের অ্যানফিল্ডে ম্যাচ আছে এবং সবাই জানে অ্যানফিল্ডে খেলার মানে কী।”

শেষ ষোলোর প্রথম লেগের খেলা হবে আগামী ১৪-১৫ ও ২১-২২ ফেব্রুয়ারি। আর ফিরতি লেগ হবে ৭-৮ ও ১৪-১৫ মার্চ।