২ ম্যাচ নিষিদ্ধ বার্সেলোনা কোচ

আগামী মাসে ক্লাসিকোয় অবশ্য বার্সেলোনার ডাগআউটে দাঁড়াতে পারবেন শাভি এর্নান্দেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2024, 02:01 PM
Updated : 21 March 2024, 02:01 PM

আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে লাল কার্ড দেখার ঘটনায় আরও বড় শাস্তি পেয়েছেন বার্সেলোনা কোচ শাভি এর্নান্দেস। তাকে লা লিগায় দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কম্পিটিশন কমিটি।

মাদ্রিদের ওয়ান্দা মেত্রোপলিতানো স্টেডিয়ামে গত রোববার লিগে বার্সেলোনার ৩-০ গোলে জয়ের ম্যাচের ঘটনা এটি। ৪০তম মিনিটে আতলেতিকোর আক্সেল উইটসেলের চ্যালেঞ্জে রবের্ত লেভানদোভস্কি পড়ে গেলে টাচলাইনে বেশ ক্ষিপ্ত হয়ে ওঠেন শাভি। এজন্য তাকে হলুদ কার্ড দেখান রেফারি। একটু পর ইলকাই গিনদোয়ান ফাউলের শিকার হলে আবার বার্সেলোনা কোচকে দেখা যায় উত্তেজিত। দ্বিতীয় হলুদ কার্ড দেখানো হয় তাকে।

চলতি মৌসুমে ৪৪ বছর বয়সী শাভির দ্বিতীয় লাল কার্ড দেখার ঘটনা এটি। ধারণা করা হচ্ছিল, হয়তো তিন ম্যাচের নিষেধাজ্ঞা পেতে পারেন তিনি। সেক্ষেত্রে তিনি আগামী মাসে ক্লাসিকোয় রেয়াল মাদ্রিদের বিপক্ষে ডাগআউটে থাকতে পারতেন না।

তবে শাভির দুই ম্যাচের নিষেধাজ্ঞার কথা বৃহস্পতিবার জানিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। একই সঙ্গে তাকে ৬০০ ইউরো ও ক্লাবকে ৭০০ ইউরো জরিমানাও করা হয়েছে।

আন্তর্জাতিক ফুটবলের বিরতির পর লা লিগায় লাস পালমাস ও কাদিসের বিপক্ষে ম্যাচে শাভিকে পাবে না বার্সেলোনা। আগামী ২১ এপ্রিল সান্তিয়াগো বের্নাবেউয়ে ক্লাসিকোয় ডাগআউটে ফিরতে পারবেন তিনি।

কোচের এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করতে পারবে বার্সেলোনা।