ম্যানচেস্টার ইউনাইটেড দ্রুত ঘুরে দাঁড়াবে, বিশ্বাস টেন হাগের

দলের সামর্থ্যে পূর্ণ আস্থা আছে অভিজ্ঞ এই কোচের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2023, 10:07 AM
Updated : 1 Nov 2023, 10:07 AM

মৌসুমের শুরু থেকেই ছন্দ পেতে লড়তে হচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেডকে। মাঝে টানা তিন ম্যাচ জিতে দলটি আভাস দেয় পথে ফেরার৷ কিন্তু সবশেষ ম্যাচে ফের ছন্দপতন; প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে নিজেদের মাঠে ধরাশায়ী হয় তারা। ফলে বেশ চাপের মুখে আছেন ইউনাইটেড কোচ এরিক টেন হাগ৷ এই ডাচ অবশ্য আশাবাদী, খুব শীঘ্রই তিনি পারবেন তার দলকে কক্ষপথে ফেরাতে।  

অক্টোবরে প্রিমিয়ার লিগে ব্রেন্টফোর্ড ও শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে জয়ের পর চ্যাম্পিয়ন্স লিগে কোপেনহেগেনকে হারায় ব্রুনো ফের্নান্দেস-র‌্যাশফোর্ডরা। এরপরই গত রোববার ম্যানচেস্টার ডার্বিতে ৩-০ গোলে হেরে বসে তারা, এবং এই হারের ম্যাচে প্রতিপক্ষকে কোনো চ্যালেঞ্জই জানাতে পারেনি ইউনাইটেড।

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৪ ম্যাচ খেলে এই নিয়ে সাতটিতেই হেরেছে ওল্ড ট্র্যাফোর্ডের দলটি। লিগে ১০ ম্যাচে পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে টেন হাগের দল।

সিটির কাছে হারের পর টেন হাগ মেনে নেন যে, এই হারই তার ক্যারিয়ারের সবচেয়ে বাজে দিন। তবে এই কঠিন সময় পেছনে ফেলে দলকে আবারও সেরা অবস্থানে নিতে বদ্ধপরিকর অভিজ্ঞ এই কোচ।

লিগ কাপে বুধবার রাতে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে খেলবে ম্যানচেস্টার ইউনাইটেড। এই ম্যাচের আগে ক্লাবের ওয়েবসাইটে টেন হাগ বলেছেন, দলের সামর্থ্যে পূর্ণ বিশ্বাস আছে তার।

“আমরা যেমনটা আশা করেছিলাম, মৌসুমের শুরুটা যদিও তেমন হয়নি, তবে আমি নিশ্চিত যে সঠিক পথে এগিয়ে যাওয়ার জন্য দলগতভাবে আমাদের সেই প্রতিভা ও দৃঢ়তা আছে।”

“আমি বিশ্বাস করি, আমাদের নিজেদের সত্যিকারের সামর্থ্য দেখানো এখন কেবলই সময়ের ব্যাপার। এটা হবেই, আমি নিশ্চিত।”

পুরো দলকে ডার্বিতে হারের কষ্ট ভুলে সামনে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন টেন হাগ।