‘কম চাহিদার’ লিগের জন্য মেসিকে শুভকামনা জানাল বার্সেলোনা

বিবৃতিতে বার্সেলোনা জানায়, পাদপ্রদীপের আলো থেকে দূরে কম চাহিদার ও কম চাপের লিগে খেলতে চান মেসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2023, 04:36 AM
Updated : 8 June 2023, 04:36 AM

লিওনেল মেসিকে ফেরাতে প্রস্তাব দেওয়া হয়েছিল বলে বিবৃতিতে জানিয়েছে বার্সেলোনা। কিন্তু গত সোমবারই মেসির বাবার কাছ থেকে তারা জানতে পারেন, মেসি যোগ দিচ্ছেন ইন্টার মায়ামিতে। আর্জেন্টাইন এই তারকা এখন পাদপ্রদীপের আলো থেকে দূরে কম চাহিদা ও কম চাপের লিগে খেলতে চান বলেও উল্লেখ করা হয়েছে বার্সেলোনার বিবৃতিতে।

যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দেওয়া নিশ্চিত হওয়ার পর নানা আলোচনা ও গুঞ্জনের মধ্যে এই বিবৃতি দিয়ে নতুন অধ্যায়ের জন্য মেসিকে শুভ কামনা জানাল তার পুরনো ক্লাব বার্সেলোনা।

গত বেশ কিছুদিন ধরেই মেসির বার্সেলোনায় ফেরার সম্ভাবনা নিয়ে আলোচনা চলছিল অনেক। নিজেদের প্রবল আগ্রহের কথা জানিয়ে বার্সেলোনা কোচ শাভি এর্নান্দেস কয়েক দফায় বলেন, সবকিছুই এখন নির্ভর করছে মেসির সিদ্ধান্তের ওপর। মেসির বাবা হোর্হে মেসি গত সোমবার বার্সেলোনার সভাপতি হুয়ান লাপোর্তার সঙ্গে বৈঠক করার পর জোর দিয়ে জানান, কাতালান ক্লাবটিতেই ফিরতে চান তার ছেলে।

কিন্তু দুই দিন পরই খবর প্রকাশিত হয়, মেসি বেছে নিয়েছেন ইন্টার মায়ামিকে। বার্সেলোনা এরপর বিবৃতিতে জানায়, সোমবারই হোর্হে মেসি তাদেরকে জানিয়ে দিয়েছিলেন তার ছেলের নতুন ঠিকানার কথা। 

“গত ৫ জুন, সোমবার, মেসির বাবা ও তার প্রতিনিধি হোর্হে মেসি ক্লাব প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তাকে জানিয়ে দেন এই খেলোয়াড়ের ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত। যদিও এফসি বার্সেলোনা ও লিওনেল মেসি উভয়েরই চাওয়া ছিল, এই জার্সিতে আবার তাকে দেখা যাবে এবং বার্সেলোনা থেকে তাকে প্রস্তাবও দেওয়া হয়েছিল।”

মেসির ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার সিদ্ধান্তের পেছনের কারণও ক্লাব সভাপতি অনুধাবন করতে পারছেন বলে জানানো হয় বার্সেলোনার বিবৃতিতে।

“কম চাহিদার লিগে, পাদপ্রদীপের আলো থেকে আরও দূরে এবং সাম্প্রতিক বছরগুলোয় যতটা চাপের মধ্য দিয়ে যেতে হয়েছে তাকে, এর চেয়ে কম চাপের লিগে মেসির খেলতে চাওয়ার সিদ্ধান্ত বার্সেলোনা সভাপতি উপলব্ধি করতে পারছেন এবং সম্মানও করেন।”

বিবৃতিতে জানানো হয়, বার্সেলোনা সমর্থকদের কাছ থেকে উপযুক্ত একটি বিদায়ী আয়োজনের জন্য একসঙ্গে কাজ করতে লাপোর্তার সঙ্গে একমত হয়েছেন হোর্হে মেসি।

মেসি এ দিনই একটি সাক্ষাৎকারে জানান, বার্সেলোনায় ফিরতে তিনি দারুণ উদগ্রীব হলেও দুই বছর আগে ক্লাব ছাড়ার সময়কার সেই তেতো পরিস্থিতির মধ্যে আর পড়তে চাননি বলেই ইন্টার মায়ামিতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।