বর্ণবাদের শিকার ভিনিসিউস: লা লিগার আইনি ব্যবস্থা

রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ডকে লক্ষ্য করে বর্ণবাদী আচরণের জন্য আদালতে অভিযোগ দায়ের করেছে লিগ কর্তৃপক্ষ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2023, 03:20 PM
Updated : 3 Jan 2023, 03:20 PM

ভিনিসিউস জুনিয়রের কড়া সমালোচনার পর নড়েচড়ে বসেছে লা লিগা। রিয়াল মাদ্রিদ তারকাকে লক্ষ্য করে বর্ণবাদী আচরণের জন্য স্থানীয় আদালতে আনুষ্ঠানিকভাবে অভিযোগ দায়ের করেছে লিগ কর্তৃপক্ষ।  

লিগে গত শুক্রবার রিয়াল ভাইয়াদলিদের মাঠে রিয়ালের ২-০ গোলে জয়ের ম্যাচে শেষ দিকে বদলি হিসেবে মাঠ ছাড়ার সময় গ্যালারি থেকে বর্ণবাদী আক্রমণের শিকার হন ভিনিসিউস। সামাজিক যোগাযোগ মাধ্যমে আসা ভিডিওতে দেখা যায়, তাকে উদ্দেশ্যে করে দর্শকরা গালাগাল করছে এবং বস্তু ছুড়ে মারছে।

লা লিগায় বর্ণবাদের ঘটনা চলতে থাকায় পরে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে ২২ বছর বয়সী ব্রাজিলিয়ান ফরোয়ার্ড অভিযোগ করেন, এসব বন্ধ করতে লিগ কর্তৃপক্ষ কিছুই করেনি। তার এই অভিযোগকে ‘অন্যায্য’ বলে মন্তব্য করেন লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস।

এর আগেও একাধিকবার লিগে বর্ণবাদের শিকার হন ভিনিসিউস। লা লিগা প্রতিবারই আনুষ্ঠানিক অভিযোগ দাখিল করে, কিন্তু প্রসিকিউটররা বারবার মামলা না করার সিদ্ধান্ত নেন।

লিগ কর্তৃপক্ষ মঙ্গলবার বিবৃতি দিয়ে জানায়, ভাইয়াদলিদের মাঠে ভিনিসিউসকে লক্ষ্য করে বর্ণবাদী আচরণের জন্য আদালতে একটি ফৌজদারি অভিযোগ দায়ের করা হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, স্টেডিয়ামের ভেতরে ও বাইরে যেকোনো ধরনের সহিংসতা, বর্ণবাদ নির্মূল করার জন্য প্রচেষ্টা আরও বাড়ানো হবে।