ফরাসি সুপার কাপ জিতে এমবাপে বললেন, ‘ভবিষ্যৎ নিয়ে এখনও সিদ্ধান্ত নেইনি’

আগামী মৌসুমে পিএসজিতেই থাকবেন নাকি নতুন ঠিকানা বেছে নেবেন, তা এখনও মনস্থির করতে পারেননি ফরাসি তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Jan 2024, 10:19 AM
Updated : 4 Jan 2024, 10:19 AM

জানুয়ারির দলবদলের উইন্ডো শুরু হতেই ফের কিলিয়ান এমবাপের ভবিষ্যৎ নিয়ে শুরু হয়ে গেছে গুঞ্জন। চলতি মৌসুম শেষে ‘ফ্রি এজেন্ট’ হয়ে যাবেন ফরাসি ফরোয়ার্ড। আগামী মৌসুমে তিনি পিএসজিতেই থাকবেন নাকি বেছে নেবেন নতুন ঠিকানা? এই ব্যাপারে এখনও মনস্থির করে উঠতে পারেননি বিশ্বকাপ জয়ী এই তারকা। 

২০২২ সালে এমবাপেকে দলে টানার জোর চেষ্টা চালিয়েছিল রেয়াল মাদ্রিদ। প্রাথমিকভাবে তিনি সান্তিয়াগো বের্নাবেউয়ে যোগ দিতে সম্মতও হয়েছিলেন। তবে শেষ পর্যন্ত পিএসজিতে থেকে যান দুই বছরের নতুন চুক্তি করে৷ সেই চুক্তির মেয়াদ শেষ হবে আগামী জুনে। 

চুক্তিপত্রে অবশ্য আরও এক বছর মেয়াদ বাড়ানোর শর্ত যোগ করা আছে। তবে গত গ্রীষ্মে এমবাপে বলেন, প্যারিসে চুক্তির মেয়াদ বাড়ানোর কোনো ইচ্ছা তার নেই। ফলে, এখন তিনি ইচ্ছা করলে অন্য দলের সঙ্গে আগাম চুক্তি সেরে ফেলতে পারবেন। 

তুলুজকে হারিয়ে বুধবার টানা দ্বিতীয় ও রেকর্ড ১২তম বারের মতো ফরাসি সুপার কাপ জেতে পিএসজি। দলের ২-০ গোলের জয়ে দ্বিতীয়টি করেন এমবাপে। ম্যাচের পর ভবিষ্যৎ নিয়ে প্রশ্নে নিজের ভাবনা তুলে ধরেন ২৫ বছর বয়সী ফুটবলার। 

“এই বছরের জন্য আমি দারুণ উজ্জীবিত। এটা খুব গুরুত্বপূর্ণ। আমাদের শিরোপা জিততে হবে, এরই মধ্যে আমরা একটি জিতেছে। কাজেই (ভবিষ্যৎ নিয়ে) এখনও সিদ্ধান্ত নেইনি। গত গ্রীষ্মে সভাপতির (পিএসজি সভাপতি নাসের আল-খেলাইফি) সঙ্গে আমার যে ধরনের চুক্তি হয়েছিল, তাতে এখানে আমার সিদ্ধান্ত গুরুত্বপূর্ণ নয়, আমরা সব পক্ষের স্বার্থ রক্ষা করেছি, এবং ক্লাবের শৃঙ্খলা বজায় রেখেছি। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। তাই আমি বলব, আমার সিদ্ধান্তটা গৌণ ব্যাপার।” 

২০২২ সালের গ্রীষ্মের মতো এবারও দলবদলের সময়সীমার শেষ দিকে গিয়ে কোনো সিদ্ধান্ত নেবেন কি-না, এমন প্রশ্নে এমবাপের উত্তর, ‘আমি জানি না।’ 

“ওটা ছিল ২০২২ সালের মে মাসের শেষ দিকে। কারণ, মে মাস শেষ না হওয়া পর্যন্ত আমি কিছু্ই জানতাম না। আমি যদি জানি যে কী করতে চাই, তাহলে অপেক্ষা করছি কেন? এর কোনো মানে হয় না। আগেও বলেছি, আমার কাছে শিরোপা জেতা সবচেয়ে গুরুত্বপূর্ণ। এরই মধ্যে আমরা একটি জিতেছি, আরও জেতার ব্যাপারে দৃঢ়প্রতিজ্ঞ। ক্লাবে আমার ব্যক্তিগত বিষয় নিয়ে কোনো আলোচনা হয় না। এটা নিয়ে কারও খুব একটা আগ্রহও নেই।” 

২০১৭ সালে মোনাকো থেকে পিএসজিতে যোগ দেন এমবাপে। এখন পর্যন্ত ২৩৪ গোল করে ক্লাবটির সর্বোচ্চ গোলদাতা তিনি। পাঁচটি লিগ আঁসহ জিতেছেন ঘরোয়া বেশ কয়েকটি শিরোপা।