আন্তোনি-রোনালদোর গোলে ম্যানচেস্টার ইউনাইটেডের জয়

প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় পঞ্চম স্থানে উঠেছে এরিক টেন হাগের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2022, 07:55 PM
Updated : 9 Oct 2022, 07:55 PM

আরও একবার ক্রিস্তিয়ানো রোনালদোকে বেঞ্চে রেখেই খেলতে নামল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে এবার সতীর্থের চোটে আগেভাগে মাঠে নামলেন পর্তুগিজ তারকা। দলের প্রয়োজনের মুহূর্তে দারুণ এক গোলে ইতিহাস গড়ার পাশাপাশি ব্যবধানও গড়ে দিলেন তিনি।

এভারটনের গুডিসন পার্কে রোববার রাতে প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-১ গোলে জিতেছে ইউনাইটেড। আলেক্স আইওবির গোলে শুরুতেই পিছিয়ে পড়ার পর সমতা টানেন আন্তোনি। পরে জয়সূচক গোলটি করে প্রথম ফুটবলার হিসেবে ক্লাব ফুটবলে ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করেন রোনালদো।

সপ্তাহ আগে ম্যানচেস্টার ডার্বিতে ভরাডুবি হওয়া ইউনাইটেড এই ম্যাচেও শুরুতে গোল হজম করে। পঞ্চম মিনিটে দূর থেকে জোরাল শটে ঠিকানা খুঁজে নেন আইওবি।

পাল্টা জবাব দিতে অবশ্য দেরি করেনি ইউনাইটেড। গোছাল আক্রমণে ১৫তম মিনিটে সমতায় ফেরে তারা। অঁতনি মার্সিয়ালের থ্রু বল ধরে বক্সে ঢুকে আগুয়ান গোলরক্ষকের ওপর দিয়ে গোলটি করেন আন্তোনি।

গ্রীষ্মের দলবদলের শেষ দিকে আয়াক্স ছেড়ে ইউনাইটেডে যোগ দেওয়া আন্তোনি প্রিমিয়ার লিগে তিন ম্যাচ খেলে সবকটিতে জালের দেখা পেলেন।

বয়সের ভারে গতি হারানো রোনালদো মৌসুমের শুরু থেকে চেনা ছন্দেও নেই। জায়গা হারিয়েছেন শুরুর একাদশে। ইদানিং তার মাঠে নামার সুযোগ হয় শেষ দিকে, বদলি হিসেবে।

তবে মার্সিয়ালের চোটে ৩০তম মিনিটেই পর্তুগিজ ফরোয়ার্ডকে নামিয়ে দেন কোচ। সুযোগটা দারুণভাবে কাজে লাগান রোনালদো। কাসেমিরোর থ্রু বল ধরে অনেকটা এগিয়ে বক্সে ঢুকে নিখুঁত কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। পূর্ণ হয় তার ক্লাব ক্যারিয়ারে ৭০০ গোল।

গত মৌসুমে ক্লাবের সর্বোচ্চ গোলদাতার চলতি মৌসুমে এটি মাত্র দ্বিতীয় গোল, প্রিমিয়ার লিগে প্রথম!

Also Read: ৭০০ গোলে প্রথম রোনালদো

গোল পেয়ে যেন আত্মবিশ্বাস ফিরে পান রোনালদো। আর এগিয়ে গিয়ে উজ্জীবিত হয়ে ওঠে ইউনাইটেড। দ্বিতীয়ার্ধের শুরু থেকে চাপ ধরে রেখে খেলতে থাকে তারা। পাল্টা আক্রমণের কৌশল নেয় এভারটন। অবশ্য একটা লম্বা সময় পর্যন্ত কেউই আর কোনো সুযোগ তৈরি করতে পারেনি।

৮২তম মিনিটে বাঁ দিক দিয়ে আক্রমণ শাণিয়ে এক ডিফেন্ডার ও গোলরক্ষককে কাটিয়ে জালে বল পাঠান মার্কাস র‍্যাশফোর্ড। তবে অফসাইডে ছিলেন তিনি।

এরপর ইউনাইটেডের ওপর যেন চেপে বসে এভারটন। করতে থাকে একের পর এক আক্রমণ। যোগ করা সময়ের চার মিনিটে বলতে গেলে ইউনাইটেডের বক্সেই ছিল বল। জেমস গার্নারের বাঁ দিক থেকে কোনাকুনি শট কোনোমতে ঠেকিয়ে মূল্যবান তিনটি পয়েন্ট নিশ্চিত করেন দাভিদ দে হেয়া।

টানা দুই হারে আসর শুরুর পর টানা চার ম্যাচ জিতেছিল ইউনাইটেড। পরে হেরে বসে ম্যানচেস্টার সিটির বিপক্ষে, ৬-৩ গোলে। এবার আবার জয়ের পথে ফিরল দলটি। সঙ্গে রোনালদোর গোল পাওয়াটাও তাদের জন্য দারুণ কিছু।

আট ম্যাচে পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠেছে ইউনাইটেড। এক ম্যাচ বেশি খেলা এভারটন ১০ পয়েন্ট নিয়ে আছে ১২ নম্বরে।

দিনের আরেক ম্যাচে লিভারপুলকে ৩-২ গোলে হারিয়ে শীর্ষে ফিরেছে আর্সেনাল, ৯ ম্যাচে তাদের পয়েন্ট ২৪। সমান ম্যাচে ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি।