সিটির বিপক্ষে কীভাবে খেলতে হবে, ‘জানে’ ইন্টার

চ্যাম্পিয়ন্স লিগ জিততে নিজেদের সর্বোচ্চটা দিয়ে লড়ার প্রত্যয় ইন্টার মিলান কোচ সিমোনে ইনজাগির।  

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2023, 05:57 PM
Updated : 9 June 2023, 05:57 PM

সিমোনে ইনজাগির চোখে এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে শক্তিশালী দল ম্যানচেস্টার সিটি। প্রতিপক্ষ দলকে নিয়ে তাই শ্রদ্ধার কমতি নেই তার। তবে নিজেদের সামর্থ্যেও পূর্ণ আস্থা আছে ইন্টার মিলান কোচের। বললেন, ইংলিশ চ্যাম্পিয়নদের বিপক্ষে কীভাবে খেলতে হবে, সেটা তাদের জানা আছে। 

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে শনিবার ইস্তানবুলে মুখোমুখি হবে ইন্টার ও সিটি। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত একটায়। 

সাম্প্রতিক পারফরম্যান্স ও শক্তির বিচারে ফাইনালে পরিষ্কার ফেভারিট সিটি। এই মৌসুমে প্রিমিয়ার লিগ ও এফএ কাপ জেতা দলটির সামনে দ্বিতীয় ইংলিশ দল হিসেবে ট্রেবল জয়ের হাতাছানি। 

ইন্টারও দারুণ ছন্দে আছে। সব প্রতিযোগিতা মিলিয়ে নিজেদের সবশেষ ১২ ম্যাচের ১১টিই তারা জিতেছে। ঘরে তুলেছে ইতালিয়ান কাপ ও ইতালিয়ান সুপার কাপের ট্রফি। 

সিটির বিপক্ষে কাজটা কঠিন হবে, তা জানেন ইনজাগি। তবে ফাইনালের আগের দিন সংবাদ সম্মেলনে এই ইতালিয়ান কোচ বললেন, বিশ্বকে চমকে দিতে তার দল প্রস্তুত। 

“আমরা জানি ফুটবল ইতিহাসের নতুন অধ্যায় রচনার বড় সুযোগ আমাদের সামনে। জানি কাজটা খুব কঠিন হবে, কিন্তু আমরা চেষ্টা করব। ঐক্যবদ্ধ চেষ্টায় আমরা এখানে এসেছি এবং শনিবার আমরা সবাই মিলে জয়ের চেষ্টা করব।” 

“আগামীকাল আমাদের কী ধরনের ম্যাচ খেলতে হবে, তা আমরা জানি। সিটি বিশ্বের সবচেয়ে শক্তিশালী দল, তারা সেটা প্রমাণ করেছে। এ পর্যন্ত আসতে পেরে আমরা গর্বিত। আমাদের ভুল কম করতে হবে এবং সুযোগগুলো কাজে লাগাতে হবে।” 

ইন্টার এর আগে ইউরোপ সেরার ট্রফি জিতেছে তিনবার। যে স্বাদ এখনও একবারও পায়নি সিটি। পেপ গুয়ার্দিলার দলকে হারাতে নিজেদের সব অভিজ্ঞতা কাজে লাগাতে চান ইনজাগি। 

"আগামীকাল এই মৌসুমে আমাদের ৫৭তম ম্যাচ খেলব। দীর্ঘ এক যাত্রা, কিছু কঠিন মুহূর্তও ছিল। আমরা প্রত্যাশিত ও অপ্রত্যাশিত পরাজয় থেকে শিখেছি এবং ইস্তানবুলে আসার জন্য সর্বোচ্চ চেষ্টা করেছি।” 

“গত কয়েক সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল নিয়ে ভাবার খুব কম সময় ছিল আমাদের, আমাদের ইতালিয়ান কাপের ফাইনাল ছিল, যে জন্য আমরা খুব ভালো প্রস্তুতি নিয়েছিলাম। এখন শুধু বুঝতে পারছি আমরা কী অর্জন করেছি, তাই আগামীকাল জিততে আমরা মাঠে খুব সতর্কতার সঙ্গে লড়াই করব।”