দিয়াবাতের ৪ গোলে বড় জয়ে লিগ শেষ মোহামেডানের

পয়েন্ট টেবিলে উপরের দিকে থাকার লক্ষ্য পূরণ করতে পারেনি সাদা-কালো জার্সিধারীরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2022, 01:46 PM
Updated : 2 August 2022, 02:03 PM

লিগ টেবিলে উপরের দিকে থাকার লক্ষ্য ছিল মোহামেডান স্পোর্টিং ক্লাবের। সে লক্ষ্য পূরণ হয়নি তাদের। তবে অধিনায়ক সুলেমানে দিয়াবাতের হ্যাটট্রিকে বড় জয়ে লিগ শেষ করার এক চিলতে তৃপ্তি সঙ্গী হলো সাদা-কালো জার্সিধারীদের।

কুমিল্লার শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামে মঙ্গলবার রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে মোহামেডান। দলের জয়ে ৪ গোল করে দিয়াবাতে। একটি করে গোল আশরাফুল হক আসিফ, ওবি মোনেকে ও শাহেদ হোসেনের।

সপ্তদশ মিনিটে আসিফের গোল দিয়ে শুরু মোহামেডানের উৎসবের। প্রথমার্ধে দিয়াবাতে ও মোনেকের লক্ষ্যভেদে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে বিরতিতে যায় তারা।

দ্বিতীয়ার্ধে ৬৭ ও ৭৭তম মিনিটের গোলে হ্যাটট্রিক পূরণের পর ৭৯তম মিনিটে ব্যবধান আরও বাড়ান দিয়াবাতে। যোগ করা সময়ে শাহেদ আরও এক গোল করলে লিগে সবচেয়ে বড় ব্যবধানের জয় নিশ্চিত হয় মোহামেডানের। এর আগে উত্তর বারিধারার বিপক্ষে সাইফ স্পোর্টিংও জিতেছিল একই ব্যবধানে।

দারুণ ব্যক্তিগত অর্জন নিয়ে লিগ শেষ করলেন মোহামেডান অধিনায়ক দিয়াবাত। ২১ গোল নিয়ে লিগের সর্বোচ্চ গোলদাতার মুকুট উঠেছে মালির এই ফরোয়ার্ডের মাথায়।

এদিকে রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে স্বাধীনতা ক্রীড়া সংঘকে ৪-১ গোলে হারিয়ে জয়ে লিগ শেষ করেছে শেখ রাসেল ক্রীড়া চক্রও।

ষোড়শ মিনিটে বক্সের উপর থেকে জোরাল শটে শেখ রাসেলকে এগিয়ে নেন রিচার্ড গাডজে। এরপর চার্লস দিদিয়ের ও ইসমাইল আকিনাদের গোলে ৩-০ স্কোরলাইন নিয়ে বিরতিতে যায় তারা।

দ্বিতীয়ার্ধে সাইফ সামসুদের গোলে কিছুটা ঘুরে দাঁড়ানোর উপলক্ষ পায় লিগ থেকে আগেই অবনমিত হয়ে যাওয়া স্বাধীনতা সংঘ। কিন্তু পরে আর চমক দেখাতে পারেনি তারা, উল্টো ৭৩তম মিনিটে মানিক হোসেন মোল্লার গোলে হার নিশ্চিত হয়ে যায় তাদের।

২২ ম্যাচে ৮ জয় ও ৯ ড্রয়ে ৩৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে পঞ্চম স্থানে থেকে লিগ শেষ করল ২০০৭ সালে প্রিমিয়ার লিগ নামকরণের পর কখনও শিরোপা জিততে না পারা মোহামেডান। ৩১ পয়েন্ট নিয়ে ষষ্ঠ হয়েছে শেখ রাসেল।

২০২১-২২ মৌসুমের লিগও শেষ হলো। দুই ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করা বসুন্ধরা কিংস লিগ শেষ করল ৫৭ পয়েন্ট নিয়ে। রানার্সআপ আবাহনীর পয়েন্ট ৪৭।

৩৭ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে সাইফ স্পোর্টিং, চতুর্থ স্থানে থেকে লিগ শেষ করা শেখ জামালের পয়েন্ট ৩৫।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক