আনচেলত্তিকে পাওয়ার চেষ্টা চালিয়ে যাবে ব্রাজিল

রিয়াল মাদ্রিদের কোচকে ব্রাজিলের কোচ করে আনার চেষ্টায় এখনও হাল ছাড়েনি দেশটির ফুটবল ফেডারেশন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2023, 04:24 AM
Updated : 7 June 2023, 04:24 AM

কার্লো আনচেলত্তি বারবার সাফ জানিয়ে দিয়েছেন, রিয়াল মাদ্রিদেই থেকে যাবেন তিনি। কিন্তু হাল ছাড়ছে না ব্রাজিল। রিয়ালের কোচকে নিজেদের জাতীয় দলের কোচ করে আনার চেষ্টা চালিয়ে যাবেন বলে ঘোষণা দিয়েছেন ব্রাজিলের ফুটবল ফেডারেশনের সভাপতি এদনালদে রদ্রিগেস।

এই মাসেই আফ্রিকার দুই দেশের সঙ্গে ইউরোপে দুটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। আগামী ১৭ জুন স্পেনে তারা খেলবে গিনির সঙ্গে, ২০ জুন পর্তুগালে তাদের প্রতিপক্ষ সেনেগাল। এই সময়টাতেই আনচেলত্তি ও রিয়াল মাদ্রিদের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেসের সঙ্গে কথা বলে তাদেরকে রাজি করানোর চেষ্টা করবেন রদ্রিগেস।

রিও দে জেনেরিওতে ব্রাজিলের ফুটবল ফেডারেশনের সদর দপ্তরে সংবাদ সম্মেলনে রদ্রিগেস বলেন, এই সফরের পরই বাস্তবতা অনেকটা পরিষ্কার হবে।

“এই সফর আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ (কোচ চূড়ান্ত করার ক্ষেত্রে)। আনচেলত্তি ও রিয়াল মাদ্রিদের সভাপতির সঙ্গে কথা বলার ইচ্ছে আছে আমার। এরপরই কেবল বলতে পারব, এটা হবে নাকি হবে না। এখনও পর্যন্ত আমাদের ‘প্ল্যান এ’ তাকে ঘিরেই এবং ইউরোপে এই সফরের পর চিত্র অনেকটা পরিষ্কার হবে।”

“সমস্যা হলো, এখনও চুক্তি আছে এবং তা কেউই ভঙ্গ করতে চায় না। আমরা এটা ভাবনায় রেখেই এগোচ্ছি এবং আমাদের সামর্থ্যে যতটুকু আছে, সবটুকু দিয়েই চেষ্টা করছি কাজে লাগাতে এবং এটাকে বাস্তবে রূপ দিতে।”

রিয়াল মাদ্রিদের সঙ্গে আনচেলত্তির চুক্তি আছে আগামী মৌসুম পর্যন্ত। গত কয়েক মাসে ব্রাজিলের দায়িত্ব নেওয়ার গুঞ্জন ও আলোচনার মধ্যে ইতালিয়ান এই কোচ বারবারই বলেছেন, রিয়ালে তিনি মেয়াদ শেষ করতে চান। ক্লাবও চায় তাকে ধরে রাখতে।

গত বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নেওয়ার পর সেই সময়ের কোচ তিতের দীর্ঘদিনের পথচলা শেষ হয়। এরপর থেকে ভারপ্রাপ্ত কোচ দিয়ে কাজ চালাচ্ছে ব্রাজিল। অনূর্ধ্ব-২০ দলের কোচ রামন মেনেজেস আপাতত জাতীয় দলের কাজ চালিয়ে যাচ্ছেন। তার কোচিংয়ে গত মার্চে মরক্কোর কাছে প্রীতি ম্যাচে হেরে যায় ব্রাজিল। এবার গিনি ও সেনেগালে বিপক্ষে ম্যাচেও তিনি থাকবেন দায়িত্বে।