বায়ার্নে যাওয়ার গুঞ্জনের মাঝে জিদান বললেন, ‘কোচিংয়ে ফিরতে চাই’

ফের ডাগআউটে ফেরার ইচ্ছার কথা জানালেন ফরাসি কিংবদন্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2024, 02:30 PM
Updated : 27 Feb 2024, 02:30 PM

প্রায় তিন বছর ধরে কোচিংয়ে নেই জিনেদিন জিদান। তার পরবর্তী ঠিকানা কোথায় হবে, তা নিয়ে মাঝেমধ্যেই শুরু হয় নানা জল্পনা-কল্পনা। নতুন গুঞ্জন, আগামী মৌসুমে বায়ার্ন মিউনিখের ডাগআউটে দেখা যেতে পারে তাকে। ফরাসি কিংবদন্তি নিজেই এবার বললেন, কোচিংয়ে ফিরতে চান তিনি। যদিও ভবিষ্যৎ ঠিকানা নিয়ে কিছু বলেননি। 

চলতি মৌসুম শেষে কোচ টমাস টুখেলের সঙ্গে চুক্তি ছিন্ন করার কথা কদিন আগেই জানিয়ে দিয়েছে বায়ার্ন। তারপর থেকে বিভিন্ন মাধ্যমে শোনা যাচ্ছে, পরের মৌসুমে জিদানকে কোচ হিসেবে পেতে আগ্রহী জার্মান চ্যাম্পিয়নরা। 

ইতালি ও ইউভেন্তুসের সাবেক কোচ মার্সেলো লিপ্পিকে নিয়ে সম্প্রতি একটি তথ্যচিত্রের প্রদর্শনীতে অংশ নিয়ে কোচিংয়ে ফেরার ইচ্ছার কথা জানান ৫১ বছর বয়সী জিদান। তাকে প্রশ্ন করা হয় মূলত ইতালিতে কোচিং করানো নিয়ে।

“একদিন ইতালিতে কোচিং? কেন নয়? যে কোনো কিছু ঘটতে পারে, তবে আপাতত আমি অন্য কিছুতে সম্পৃক্ত আছি। আমি আত্মবিশ্বাসী যে, ডাগআউটে ফিরব, আমি আবার কোচিং করাতে চাই।” 

২০২১ সালের মে মাসে রেয়াল মাদ্রিদের দায়িত্ব ছাড়ার পর থেকে কোচিংয়ের বাইরে আছেন জিদান। পেশাদার কোচ হিসেবে এখন পর্যন্ত কেবল রেয়ালের দায়িত্বই পালন করেছেন তিনি। দলটিকে টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগসহ দুই মেয়াদে মোট ১১টি শিরোপা জিতিয়েছেন সাবেক এই অ্যাটাকিং মিডফিল্ডার। 

২০২২ ফুটবল বিশ্বকাপের আগে-পরে জোরাল গুঞ্জন উঠেছিল, ফ্রান্স জাতীয় দলের দায়িত্ব নিতে পারেন তিনি। সে সময়েও একবার জিদান বলেছিলেন, ‘শিগগিরই’ কোচিংয়ে ফিরবেন তিনি। বিশ্বকাপের পর কোচ দিদিয়ে দেশমের সঙ্গেই চুক্তি নবায়ন করে ফ্রান্স। জিদানের ডাগআউটে ফেরার অপেক্ষা দীর্ঘ হতে থাকে।