হঠাৎ বুকে প্রচণ্ড ব্যথা, ভীষণ ভয় পেয়েছিলেন এচেভেরি

বুকে অসহনীয় ব্যথা আর শ্বাস নিতে কষ্ট হওয়ায় ঘাবড়ে গিয়েছিলেন আর্জেন্টিনার তরুণ এই অ্যাটাকিং মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2024, 12:10 PM
Updated : 31 Jan 2024, 12:10 PM

ম্যাচের মাঝপথে হঠাৎ শুয়ে পড়লেন ক্লাউদিও এচেভেরি। বুকে প্রচন্ড ব্যথা হচ্ছিল, হাত দিয়ে ঢেকে রেখেছিলেন চোখ। চিকিৎসা দেওয়ার জন্য স্ট্রেচারে তাকে নেওয়া হয় মাঠের বাইরে। আর্জেন্টিনার হয়ে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ মাতানো প্রতিভাবান অ্যাটাকিং মিডফিল্ডার আর খেলা চালিয়ে যেতে পারবেন না ভেবে বদলি খেলোয়াড় নামানোর পথেই ছিলেন কোচ হাভিয়ের মাসচেরানো। কিন্তু একটু পরে মাঠে ফেরেন এচেভেরি, খেলা শেষে জানান, বুকে অসহনীয় ব্যথা আর শ্বাসকষ্টে খুব ভয় পেয়েছিলেন তিনি। 

১৮ বছর বয়সী এচেভেরিকে নিয়ে উদ্বেগ ছড়ায় লাতিন আমেরিকার অলিম্পিক বাছাইয়ের ম্যাচে। মঙ্গলবার চিলির বিপক্ষে ৫-০ গোলে জেতা ম্যাচের ৩৫তম মিনিটে অসুস্থ বোধ করায় শুয়ে পড়েন রিভার প্লেটের অ্যাটাকিং মিডফিল্ডার। ছুটে আসেন ফিজিও। কিছুক্ষণ শুশ্রুষা দেওয়া হলেও অবস্থার উন্নতি হয়নি। তখন স্ট্রেচারে করে নিয়ে যাওয়া হয় বাইরে। 

কোচের ইশারায় বাল্তাসার রদ্রিগেস ওয়ার্ম আপ করতে শুরু করেছিলেন আগেই। তাকে মাঠে নামানোর সিদ্ধান্ত প্রায় নিয়েই ফেলেছিলেন মাসচেরানো। তবে শেষ পর্যন্ত মাঠে ফেরেন এচেভেরি। অবশ্য পুরো ম্যাচ খেলেননি তিনি। ৬৪তম মিনিটে তার জায়গাতেই বদলি নামেন রদ্রিগেস।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সেই সময়ের ভীতিকর অভিজ্ঞতা তুলে ধরেন সম্প্রতি ম্যানচেস্টার সিটিতে দীর্ঘ মেয়াদী চুক্তিতে যোগ দেওয়া এচেভেরি। অবশ্য চুক্তির শর্ত অনুযায়ী চলতি মৌসুম রিভার প্লেটেই খেলবেন তিনি। 

“খেলা চলার সময় আমি বুকে অসহনীয় ব্যথা অনুভব করি। সে সময় আমি ভালোভাবে শ্বাস নিতে পারছিলাম না। খুব ভয় পেয়েছিলাম…ঈশ্বরকে ধন্যবাদ, ধীরে ধীরে সমস্যা কেটে যায়।” 

“এরপর আমি ভালো বোধ করি। কেন এমনটা হয়েছিল, জানার জন্য চিকিৎসকদের সঙ্গে কথা বলব। এই ধরনের কিছু এর আগে আমার সঙ্গে হয়নি। আমি খুব শঙ্কিত ছিলাম।” 

চিলিকে উড়িয়ে দিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে উঠে এসেছে আর্জেন্টিনা। ৩ ম্যাচ তাদের পয়েন্ট ৭। গোল পার্থক্যে পিছিয়ে দুই নম্বরে আছে প্যারাগুয়ে।