পচেত্তিনোর সঙ্গে চেলসির আলোচনা ‘অনেকটাই এগিয়েছে’

বিবিসির খবর, চেলসির কোচের দায়িত্ব নেওয়ার সম্ভাবনায় এখন অনেকটা এগিয়ে টটেনহ্যাম ও পিএসজির সাবেক কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2023, 05:55 AM
Updated : 25 April 2023, 05:55 AM

অনেক আলোচনা ও গুঞ্জন শেষে কোচের দায়িত্বে একজনকে চেলসি চূড়ান্ত করতে যাচ্ছে বলেই মনে হচ্ছে। বিবিসির খবর, মাওরিসিও পচেত্তিনোর সঙ্গে চেলসির আলোচনা এখন অনেকটাই অগ্রসর হয়েছে।

 

আগেও এক দফায় দুই পক্ষের আলোচনা ভেস্তে গিয়েছিল। তবে এখন পচেত্তিনো দায়িত্ব নিতে আগ্রহী বলেই জানিয়েছে বিবিসি। তবে চুক্তি চূড়ান্ত হওয়ার আগে আরও কিছু জায়গা নিয়ে আলোচনার বাকি আছে।

শেষ পর্যন্ত পচেত্তিনো রাজি হলে এখনই দায়িত্ব নেবেন নাকি নতুন মৌসুমের শুরু থেকে, তা এখনও নিশ্চিত নয়। আপাতত ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড চেলসির ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব চালিয়ে যাচ্ছেন। মৌসুমের শেষ পর্যন্ত দায়িত্ব দিয়েই আনা হয়েছে তাকে।

এই মাসের শুরুতে গ্রাহাম পটারকে বরখাস্ত করার পর দায়িত্ব দেওয়া হয় ল্যাম্পার্ডকে। তার কোচিংয়ে চার ম্যাচের সবকটিই হেরেছে চেলসি।

গত জুলাইয়ে পিএসজির কোচের দায়িত্ব থেকে বিদায় নেওয়ার পর মাঠের বাইরেই সময় কাটছে পচেত্তিনোর। চেলসির প্রথম প্রস্তাবে ৫১ বছর বয়সী এই আর্জেন্টাইন রাজি হননি মূলত দলের ওপর নিয়ন্ত্রণের শর্ত নিয়ে। তবে এখন তাকে আরও বেশি নিয়ন্ত্রণ দেওয়া হচ্ছে বলে জানিয়েছে বিবিসি। শুধু সেরা একাদশ নির্বাচন করাই নয়, আরও অনেক কিছুতে তার পরামর্শ ও প্রভাব থাকবে এতে।

পটারকে বিদায় করার পর আরও বেশ কজন কোচের সঙ্গে আলোচনা করে চেলসি। বায়ার্ন মিউনিথ থেকে বরখাস্ত ইউলিয়ান নাগেলসমান, বার্নলিকে চমকপ্রদভাবে প্রিমিয়ার লিগে উন্নীত করা ভিনসেন্ট কোম্পানি, বার্সেলোনা ও স্পেনের সাবেক কোচ লুইস এনরিকে সংক্ষিপ্ত তালিকায় ছিলেন বলে নানা সংবাদমাধ্যমে উঠে এসেছে।

শেষ পর্যন্ত পচেত্তিনোই এগিয়ে গেছেন। পিএসজির আগে তিনি ২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত প্রিমিয়ার লিগে ছিলেন টটেনহ্যাম হটস্পারের দায়িত্বে। তার কোচিংয়ে ২০১৫ সালে লিগ কাপের ফাইনালে খেলে টটেনহ্যাম, ২০১৬-১৭ মৌসুমে রানার্স আপ হয় প্রিমিয়ার লিগে। দুবারই চ্যাম্পিয়ন হয় চেলসি। তার কোচিংয়ে ২০১৯ চ্যাম্পিয়ন্স লিগেও ফাইনালে ওঠে টটেনহ্যাম। সেবার তারা হেরে যায় লিভারপুলের কাছে।

টটেনহ্যামেও তিনি ফিরতে পারেন বলে গুঞ্জন ছিল। কিন্তু শেষ পর্যন্ত তাদের লন্ডন প্রতিদ্বন্দ্বী শিবিরেই যোগ দেওয়ার সম্ভাবনা এখন প্রবল।