মার্চে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা, প্রতিপক্ষ চূড়ান্ত

চীনে অনুষ্ঠেয় ম্যাচ দুটির সূচি অবশ্য এখনও চূড়ান্ত হয়নি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2024, 11:30 AM
Updated : 30 Jan 2024, 11:30 AM

কোপা আমেরিকার প্রাক-প্রস্তুতি পর্বের শেষ ধাপের দুই প্রতিপক্ষ ঠিক করে ফেলেছে আর্জেন্টিনা। প্রথমে নাইজেরিয়া ও পরে কোত দি ভোয়ার মুখোমুখি হবে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।

আগামী জুনে যুক্তরাষ্ট্রে বসবে এবারের লাতিন আমেরিকার মহাদেশ সেরা আসর। এর আগে মার্চের এই দুটি ম্যাচ দিয়েই শেষ হবে লিওনেল স্কালোনির দলের প্রাক-প্রস্তুতি পর্ব।

আর্জেন্টিনা ফুটবলের অফিসিয়াল এক্স (পূর্বের টুইটার) পাতায় আফ্রিকান এই দুই দলের বিপক্ষে খেলার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ম্যাচ দুটি হবে চীনে।

তারিখ এখনও চূড়ান্ত হয়নি। তবে টিওয়াইসি স্পোর্টসের প্রতিবেদন অনুযায়ী, হাংচৌয়ের অলিম্পিকস স্পোর্টস সেন্টার স্টেডিয়ামে আগামী ১৮ মার্চ নাইজেরিয়ার বিপক্ষে এবং বেইজিংয়ের ওয়ার্কার্স স্টেডিয়ামে ২৬ মার্চ কোত দি ভোয়ার মুখোমুখি হবে স্কালোনির দল।

চীনে এই সফরে প্রথমে স্বাগতিকদের বিপক্ষে আর্জেন্টিনার একটি ম্যাচ আয়োজনের ভাবনাও ছিল। তবে ফিফার আন্তর্জাতিক ফুটবলের সূচিতে সে সময় চীনের ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ থাকায় সেটা আর সম্ভব হচ্ছে না।

বর্তমানে আফ্রিকান নেশন্স কাপে ব্যস্ত সময় পার করছে নাইজেরিয়া ও কোত দি ভোয়া। দুটি দলই উঠেছে টুর্নামেন্টের কোয়ার্টার-ফাইনালে।

২০২২ সালে কাতার বিশ্বকাপ জয়ের পর থেকে দারুণ ছন্দে এগিয়ে চলেছে আর্জেন্টিনা। লিওনেল মেসির নেতৃত্বে দলটি ২০২৬ বিশ্বকাপের বাছাইয়েও ভালো করছে; ছয় ম্যাচের পাঁচটিতেই জিতে ১৫ পয়েন্ট নিয়ে তারা আছে পয়েন্ট তালিকার শীর্ষে। গত বছর তারা হেরেছিল কেবল একটি ম্যাচে, গত নভেম্বরে উরুগুয়ের বিপক্ষে ২-০ গোলে।