পেনাল্টিতে ব্যর্থ হলেও পিএসজির জয়ের নায়ক এমবাপে

শুরুর দিকে পেনাল্টি থেকে গোল করতে না পারলেও পরে একটি গোল করার পাশাপাশি গোলে সহায়তাও করেন ফরাসি তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2024, 06:47 AM
Updated : 3 Feb 2024, 06:47 AM

শুরুর দিকেই বড় ধাক্কা। পেনাল্টি থেকে গোল করতে পারলেন না কিলিয়ান এমবাপে। তবে তাতে দমে না গিয়ে প্রবলভাবেই ঘুরে দাঁড়ালেন ফরাসি তারকা। শেষ পর্যন্ত তার দারুণ পারফরম্যান্সেই প্রতিপক্ষের মাঠে জয়ের স্বস্তিতে মাঠ ছাড়তে পারল পিএসজি।

লিগ আঁতে শুক্রবার প্রথমার্ধে একটি গোল করেন এমবাপে। দ্বিতীয়ার্ধে সহায়তা করে আরেকটি গোলে। স্ট্রাসবুরকে ২-১ গোলে হারায় পিএসজি।

ম্যাচের শুরুতেই পিএসজিকে কাঁপিয়ে দেয় স্ট্রাসবুর। কাছ থেকে নেওয়া শট ঠেকিয়ে দলকে রক্ষা করেন গোলরক্ষক জানলুইজি দোন্নারুম্মা। একটু পরই পেনাল্টি পায় পিএসজি। কিন্তু এমবাপের শট দারুণ দক্ষতায় বাইরে পাঠিয়ে দেন স্ট্রাসবুর গোলকিপার।

সেই আক্ষেপ পেছনে ফেলে ৩১তম মিনিটে দলকে এগিয়ে দেন এমবাপে। এবার বল ঠিকঠাক বিপদমুক্ত করতে পারেননি স্ট্রাসবুর গোলকিপার। তার ব্লক থেকে বল পান মার্কো আসেন্সিও। তিনি বাড়িয়ে দেন একদম ফাঁকায় দাঁড়িয়ে থাকা এমবাপেকে। ২০ মিটার দূর থেকে অনায়াসেই উন্মুক্ত জালে বল পাঠান পিএসজির সবচেয়ে বড় তারকা।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে এই জুটির সৌজন্যেই ব্যবধান বাড়ায় পিএসজি। এবার বামদিকে ক্রস বাড়ান এমবাপে। নিখুঁত শটে বল জালে জড়ান আসেন্সিও।

পরে একটি গোল শোধ করতে পারে স্ট্রাসবুর। কিন্তু শেষ পর্যন্ত আর সমতায় ফিরতে পারেনি। পিএসজিকে কয়েক দফায় রক্ষা করেন দোন্নারুম্মা। ব্যর্থ হয় স্ট্রাসবুরের সব চেষ্টা। শেষ হয় লিগ আঁতে তাদের ৬ ম্যাচের অপরাজেয় যাত্রা। পিএসজির বিপক্ষে জয়বিহীন রইল তারা টানা ১২ ম্যাচে।

২০ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে পিএসজি। ১৯ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে দুইয়ে নিস।