গ্লোব সকারের বর্ষসেরা হলান্ডের ‘জাদুকরী রাত’

প্রথমবারের মতো এই পুরস্কার জিতলেন ম্যানচেস্টার সিটির তারকা ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2024, 12:14 PM
Updated : 20 Jan 2024, 12:14 PM

ম্যানচেস্টার সিটির ‘ট্রেবল’ জয়ে সবচেয়ে বড় অবদান রাখার দারুণ এক স্বীকৃতি পেয়েছেন আর্লিং হলান্ড। ক্রিস্তিয়ানো রোনালদো, লিওনেল মেসিদের পেছনে ফেলে গ্লোব সকার অ্যাওয়ার্ডসের ২০২৩ সালের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন নরওয়ের তারকা। অসাধারণ এই প্রাপ্তিতে দারুণ উচ্ছ্বসিত ২৩ বছর বয়সী ফরোয়ার্ড। 

২০২২-২৩ মৌসুমে ম্যানচেস্টার সিটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫৩ ম্যাচে ৫২ গোল করেন হলান্ড। ইংলিশ ক্লাবটি প্রথমবারের মতো জেতে প্রিমিয়ার লিগ, এফএ কাপ ও চ্যাম্পিয়ন্স লিগের ট্রেবল। 

কদিন আগে ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের লড়াইয়ে মেসির কাছে হেরে যান হলান্ড। গ্লোব সকারের বর্ষসেরার লড়াইয়ে মেসিও ছিলেন। পুরস্কারের জন্য মনোনীত অন্যরা হলেন- রোনালদো, জুড বেলিংহ্যাম, করিম বেনজেমা, কেভিন ডে ব্রুইনে, কিলিয়ান এমবাপে, ভিক্টর ওসিমেন, মোহামেদ সালাহ, বের্নার্দো সিলভা ও ভিনিসিউস জুনিয়র। 

দুবাইয়ে শুক্রবার রাতে জমকালো অনুষ্ঠানে হলান্ডের হাতে বর্ষসেরার পুরস্কার তুলে দেওয়া হয়। ভোটে দ্বিতীয় কে হয়েছেন, তা অবশ্য জানানো হয়নি। তবে বিজয়ীর নাম ঘোষণার আগে পাশাপাশি দুটি স্ক্রিনে দেখানো হয় রোনালদো ও হলান্ডকে। দুজনই ছিলেন অনুষ্ঠানে। 

পুরস্কার জয়ের পর সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ প্রতিক্রিয়া জানান হলান্ড। 

“দুবাইয়ে জাদুকরী এক রাত! এই পুরস্কার জেতা এবং ক্লাবের অন্য সদস্যদের স্বীকৃতি পেতে দেখাটা কত সম্মানের! সবাইকে অনেক ধন্যবাদ।” 

গ্লোব সকার অ্যাওয়ার্ডসে পর্তুগিজ মহাতারকা রোনালদো জেতেন মোট তিনটি পুরস্কার- সেরা গোলস্কোরারের জন্য মারাদোনা অ্যাওয়ার্ড, মধ্যপ্রাচ্যের সেরা খেলোয়াড় এবং ফ্যানস ফেভারিট বর্ষসেরা খেলোয়াড়।