দিনাজপুরে ব্যবসায়ীকে ‘অপহরণ ও মুক্তিপণ আদায়’, গ্রেপ্তার ৩

আসামিরা ওই ব্যবসায়ীকে একটি বাড়িতে আটকে রেখে এক নারীর সঙ্গে আপত্তিকর ভিডিও ধারণ এবং পাঁচ লাখ টাকা দাবি করেন।

দিনাজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2023, 11:53 AM
Updated : 21 Feb 2023, 11:53 AM

দিনাজপুরে এক ব্যবসায়ীকে অপহরণ, নারীর সঙ্গে আপত্তিকর ভিডিও ধারণ ও মুক্তিপণ আদায়ের অভিযোগে এক নারীসহ তিন জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে দিনাজপুর কোতোয়ালি থানার ওসি তানভিরুল ইসলাম এক প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান।

গ্রেপ্তাররা হলেন জেলা শহরের গোলাপবাগের হারুন উর রশিদ, (২৬) সদর উপজেলার মালিগ্রামের মোফাজ্জল হোসেন শিমুল (৩২) এবং ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার রঘুনাথপুরের সাকিরা আক্তার পুতুল ওরফে কাজল (২৭)।

ওসি তানভিরুল ইসলাম প্রেস ব্রিফিংয়ে বলেন, গত রোববার রাতে মোবারক হোসেন নামে এক ব্যবসায়ীকে কোতোয়ালি থানার উপশহর থেকে অপহরণ করে একই এলাকায় আসামি সাকিরা আক্তার পুতুল ওরফে কাজল তার ভাড়া বাড়িতে আটক করে রাখেন। সেখানে মোবাইল ফোনে তার সঙ্গে আপত্তিকর ভিডিও ধারণ করেন এবং ভয়ভীতি দেখিয়ে পাঁচ লাখ টাকা দাবি করেন।

“ভিকটিমের পরিবার বাধ্য হয়ে দুই লাখ ২০ হাজার টাকা দেয় এবং জাতীয় জরুরি সেবার নম্বর ৯৯৯-এ ফোন করে সাহায্য চায়। পরে পুলিশ সোমবার অভিযান চালিয়ে ওই নারীর বাড়ি থেকে ভিকটিমকে উদ্ধার করে এবং অপহরণে জড়িত তিন জনকে গ্রেপ্তার করে।”

এ সময় তাদের কাছ থেকে অপহরণে ব্যবহৃত একটি মোটরসাইকেল, দুটি মোবাইল ফোন এবং দেড় লাখ টাকা জব্দ করা হয় বলে ওসি জানান।

ওসি আরও জানান, গ্রেপ্তার নারীসহ তাদের একটি চক্র রয়েছে এবং তারা বিভিন্ন সময়ে অর্থশালী ব্যক্তিদের ফাঁদে ফেলে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। আরও তথ্য উদঘাটনে আদালতে আসামিদের রিমান্ডের আবেদন করা হবে।