বিএনপির খোকনকে গ্রেপ্তারের দাবিতে নরসিংদী ছাত্রদলের বিক্ষোভ

মানববন্ধনে বক্তাদের অভিযোগ, দুই ছাত্রদল নেতাকে হত্যা করা হয়েছে ‘খোকনের নির্দেশে’। তাই তাকেসহ সব আসামিকে দ্রুত গ্রেপ্তার করতে হবে।

নরসিংদী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2023, 08:20 AM
Updated : 28 May 2023, 08:20 AM

বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে তার নিজ জেলা নরসিংদীতে অবাঞ্ছিত ঘোষণা করে তাকে গ্রেপ্তারের দাবি জানিয়েছে জেলা ছাত্রদলের একাংশের নেতা-কর্মীরা।

জেলা ছাত্রদলের দুই নেতা সাদেকুর রহমান ও আশরাফুল ইসলামকে হত্যার ঘটনায় খোকনকে দায়ী করছেন তারা।

খোকন বিএনপির কেন্দ্রীয় কমিটির পাশাপাশি নরসিংদী জেলা কমিটিরও নেতৃত্বে আছেন। তিনি জেলা বিএনপির আহ্বায়ক।

রোববার দুপুরে নরসিংদী সদর উপজেলা মোড়ের কোর্ট রোডে বিক্ষোভ মিছিল শেষে মানববন্ধন করেন ছাত্রদলের নেতা-কর্মীরা। পরে এই হত্যায় জড়িতদের বিচারের দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেওয়া হয়।

কর্মসূচিতে জেলা ছাত্রদলের নতুন কমিটিতে পদবঞ্চিত নেতা-কর্মী, নিহতদের পরিবারের সদস্য এবং পরিচিতজনরা অংশ নেন।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, দুই ছাত্রদল নেতাকে হত্যা করা হয়েছে ‘খোকনের নির্দেশে’। তাই তাকেসহ সব আসামিকে দ্রুত গ্রেপ্তার করতে হবে।

নিহত ছাত্রদল নেতা সাদেকুরের বড় ভাই আলতাফ হোসেন, নিকটাত্মীয় তমিজ উদ্দিন, জেলা ছাত্রদলের বহিষ্কৃত সিনিয়র সহসভাপতি মাইন উদ্দিন ভুইয়া, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক জোবায়ের আহমেদ তুষার, ছাত্রদলের পদবঞ্চিত নেতা ফাহিম ভুইয়া অভি এ সময় বক্তব্য দেন।

এর আগে শহরের আরশীনগর থেকে বের হওয়া বিক্ষোভ মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

গত ২৫ মে বিকেলে চিনিশপুরে জেলা বিএনপির কার্যালয় সংলগ্ন এলাকায় ছাত্রদলের পদবঞ্চিত নেতাদের মোটরসাইকেল শোভাযাত্রায় হামলা চালায় দুর্বৃত্তরা। সে সময় গুলিবিদ্ধ হয়ে পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাদেকুর রহমান ও ছাত্রদল নেতা আশরাফুল ইসলাম।

শুক্রবার রাতে খায়রুল কবির খোকন ও তার স্ত্রী বিএনপির স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ ৩০ জনের নাম উল্লেখ করে এবং আরও ৩০ থেকে ৪০ জনকে অজ্ঞাত আসামি করে নরসিংদী সদর থানায় মামলা হয়।

নিহত নেতা সাদেকুর রহমানের ভাই আলতাফ হোসেনের করা এই মামলায় জেলা যুবদলের আহ্বায়ক মহসিন হোসাইন বিদ্যুৎসহ তিন আসামিকে এরই মধ্যে গ্রেপ্তার করেছে পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক অভিজিৎ চৌধুরী বলেন, “বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।”

জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকন অভিযোগের ব্যাপারে বলেছেন, “জেলা ছাত্রদলের নতুন কমিটি হওয়ার পর থেকে পুলিশের আশ্রয়-প্রশ্রয়ে তারা আমাদের ওপর ও জেলা বিএনপির কার্যালয়ে একের পর এক হামলা চালিয়ে আসছে। এখন তারা নিজেরা নিজেরাই এসব ঘটনা ঘটিয়ে আমাদের বিরুদ্ধে বলছে।” 

Also Read: নরসিংদীতে ছাত্রদল নেতা খুন: অভিযোগের আঙুল খোকনের দিকে

Also Read: নরসিংদীতে ছাত্রদলের সংঘর্ষে আহত আশরাফুলও মারা গেছেন

Also Read: নরসিংদীতে দুপক্ষের সংঘর্ষ, গুলিতে ছাত্রদল নেতা নিহত