‘তত্ত্বাবধায়ক সরকারের দাবিটাই অসাংবিধানিক’

‘২০০১ সালে গ্যাস দেওয়ার মুচলেকা দিয়ে ক্ষমতায় আসে।’

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2023, 10:38 AM
Updated : 27 Jan 2023, 10:38 AM

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ভণ্ডুল করার জন্য বিএনপি অসাংবিধানিক ও অগণতান্ত্রিক দাবি সামনে আনছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ নেতা আব্দুর রহমান।  

দলের প্রেসিডিয়ামের এই সদস্য বলেন, “বিএনপির তত্ত্বাবধায়ক সরকারের দাবিটাই হলো অসাংবিধানিক এবং অপরাজনৈতিক শক্তিকে ক্ষমতায়ন করার। সেই ক্ষমতার সঙ্গে তাদের ভাগ-বাটোয়ারার প্রশ্ন আছে।“ 

“কোনদিনও বিএনপি নির্বাচনে জয়লাভ করতে পারেনি। ১৯৯১ সালেও তারা কারচুপির মাধ্যমে ক্ষমতায় এসেছিল। ২০০১ সালে গ্যাস দেওয়ার মুচলেকা দিয়ে ক্ষমতায় আসে।” 

শুক্রবার আব্দুর রহমান ২৯ জানুয়ারি রাজশাহীতে অনুষ্ঠেয় প্রধানমন্ত্রীর জনসভাস্থল পরিদর্শনকালে সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানকসহ নেতারা উপস্থিত ছিলেন। 

আব্দুর রহমান আরও বলেন, “আমরা মনে করি, সুষ্ঠু নির্বাচন হলে বিএনপি মানুষের ভোটে নির্বাচিত হবে না। তাই নির্বাচনকেই ভণ্ডুল করার জন্য তারা এ ধরনের অসাংবিধানিক, অগণতান্ত্রিক দাবি সামনে নিয়ে আসে। তাদের এই দাবিকে এদেশের মানুষ পাত্তা দিচ্ছে না, আমলে নিচ্ছে না। বর্তমান নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন হবে। সেই নির্বাচন সুষ্ঠু ও অবাধ হবে।” 

প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, “ইতিহাস মুছে ফেলতে এবং সত্যকে আড়াল করতেই বিএনপির জন্ম হয়েছে। তারা বাংলাদেশের ইতিহাসকে বিকৃত করার চেষ্টা করেছে। জাতির পিতা বঙ্গবন্ধুর নাম মুঝে ফেলার চেষ্টা করেছে।” 

প্রধানমন্ত্রীর রাজশাহী আগমন উপলক্ষে বিএনপি নেতারা মিথ্যাচার করছে এবং অসত্য তথ্য দিচ্ছে উল্লেখ করে তিনি আরও বলেন, “এখানে বিএনপি আমাদের কাছে কোনো বিষয় না। আমরা বিশ্বাস করি, বিএনপি লোকেরাও এই জনসভায় উপস্থিত হবে।” 

এ সময় আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুল ইসলাম ঠাণ্ডু, আখতার জাহান, সংরক্ষিত আসনের সংসদ সদস্য আবিদা আনজুম মিতা, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মাদ আলী কামাল, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার, সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা, মহানগরের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।