শেরপুরে ঘরে আগুন লেগে দাদি-নাতির মৃত্যু

ফায়ার সার্ভিস জানায়, কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে।

শেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2024, 10:16 AM
Updated : 27 Feb 2024, 10:16 AM

শেরপুরের সদর উপজেলায় বসত ঘরে আগুন লেগে দাদি ও নাতির মৃত্যু হয়েছে। এ সময় চারটি গরুও পুড়ে মারা গেছে।

মঙ্গলবার ভোরে উপজেলার কামারের চর ইউনিয়নের পয়েস্তিরচর গ্রামে এ ঘটনা ঘটে বলে শেরপুর ফায়ার সার্ভিসের পরিদর্শক দেলোয়ার হোসেন জানান।

নিহতরা হলেন- ওই গ্রামের আমান উল্লাহ মন্টুর স্ত্রী ফিরোজা বেগম (৭০) এবং তার সাত বছর বয়সি নাতি শরিফ মিয়া।

স্বজনদের বরাতে ফায়ার সার্ভিসের পরিদর্শক দেলোয়ার বলে, ভোর রাতে ওই বসত বাড়ির গোয়াল ঘরে আগুন ধরে মুহূর্তে মধ্যে চারদিকে ছড়িয়ে পড়ে। এ সময় ফিরোজা বেগম গোয়াল ঘরে গরু বাঁচাতে গিয়ে দগ্ধ হয়ে গুরুতর আহত হন।

তিনি বলেন, অন্যদিকে শিশু শরিফ মিয়া ঘরের ভেতরে দগ্ধ হয়ে মারা যায়। আগুনে গোয়াল ঘরসহ দুটি ঘর পুড়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে শরিফের লাশ উদ্ধার করে।

পরিদর্শক দেলোয়ার বলেন, আশঙ্কাজনক অবস্থায় ফিরোজাকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে পাঠানো হয়। পরে সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকালে তার মৃত্যু হয়। এ ঘটনায় চারটি গরুও পুড়ে মারা গেছে।

তবে কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা

কামারের চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব বলেন, এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজাবে রহমত ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ ৪০ হাজার টাকাসহ খাদ্য সামগ্রী প্রদান করেন।

সদর থানার ওসি এমদাদুল হক বলেন, নিহতের পরিবারের পক্ষ থেকে ময়নাতদন্ত ছাড়া লাশ দাফনের অনুরোধ করা হয়েছে। এ ব্যাপারে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।