বিএনপি পালানোর পথ পাবে না: তথ্যমন্ত্রী

হাছান মাহমুদ বিএনপির উদ্দেশে বলেন, তারা যদি জনগণের জানমাল নিয়ে ছিনিমিনি খেলে, অতীতের মতো পেট্রোল বোমা নিক্ষেপ করে তাহলে আগামী সেপ্টেম্বরে আমরা মাঠে নামব।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2022, 04:15 PM
Updated : 5 August 2022, 04:15 PM

আওয়ামী লীগ মাঠে নামলে বিএনপি পালানোর পথ খুঁজে পাবে না বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ।

শেখ কামালের জন্মদিন উপলক্ষে শুক্রবার টুঙ্গিপাড়ায় এক অনুষ্ঠানে তিনি বলেন, “বিএনপি এখন ব্যাঙের মতো ডাকছে, পুঁটি মাছের মতো লাফাচ্ছে। তারা মূলত ষড়যন্ত্র করছে। তারা যদি জনগণের জানমাল নিয়ে ছিনিমিনি খেলে, অতীতের মতো পেট্রোল বোমা নিক্ষেপ করে তাহলে আগামী সেপ্টেম্বরে আমরা মাঠে নামব। তখন বিএনপি পালানোর পথ খুঁজে পাবে না।”

শেখ কামালের জন্মদিন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শুক্রবার দুপুরে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ার প্রান্তিক কৃষকদের মাঝে ফলমূল, শাকসবজি ও সরিষা বীজ বিতরণ করেন মন্ত্রী।

প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ বিএনপির ব্যাপারে সতর্ক করেছেন।

“করোনাকালীন সময়ে আওয়ামী লীগ ও তার নেতাকর্মীরা যেভাবে মানুষের পাশে দাঁড়িয়েছে অন্য কেউ দাঁড়ায়নি। তবে সবাই সতর্ক থাকবেন; কারণ বিএনপি মূলত ষড়যন্ত্র করছে।”

সবজি উৎপাদন প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, “আমাদের দেশ আয়তনের দিক থেকে ছোট হলেও বাংলাদেশ ধান উৎপাদনে দ্বিতীয়, মাছ উৎপাদনে তৃতীয়, সবজি উৎপাদনে চতুর্থ, আলু উৎপাদনের সপ্তম।”

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘যাদুকরী নেতৃত্বে’ এসব সম্ভব হয়েছে বলে তিনি মন্তব্য করেন।

“প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না। আমরা শুধুমাত্র নিজেদের খাবারের জন্যই ফসল উৎপাদন করব না; বিশ্ববাসীকেও আমরা খাদ্য খাওয়াব।”

আলোচনা শেষে মন্ত্রী টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলার এক হাজার কৃষকের মাঝে ১৫ ধরনের সবজি, ফলমূল ও সরিষার বীজ বিতরণ করেন।

এর আগে তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধুসহ পঁচাত্তরের ১৫ অগাস্টের শহীদদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাতে অংশ নেন।

এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যদের দীর্ঘায়ু, সুস্বাস্থ্য ও সাফল্য কামনায় প্রার্থনা করেন।

এরপর মন্ত্রী টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধিসৌধের বিশ্রামাগারে রক্ষিত পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

এ সময় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য সচিব সুজিত রায় নন্দী, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, জেলা সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা সহ-সভাপতি ইলিয়াস হোসেন, সাধারণ সম্পাদক বাবুল শেখ, পৌর সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক ফোরকান বিশ্বাসসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সুজিত রায় নন্দীর সভাপতিত্বে বীজ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন ও গোপালগঞ্জ জেলা সাধারণ সম্পাদক মাহবুব আলী খান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক