এমপি হওয়ার বাসনায় জমি বেচে মনোনয়নপত্র তুললেন চৌকিদার

এসকেন জানান, এর আগে লালপুর ইউনিয়ন পরিষদের সদস্য পদে দুইবার প্রতিদ্বন্দ্বিতা করেছেন তিনি; একবার তৃতীয়ও হয়েছিলেন।

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2023, 01:06 PM
Updated : 24 Nov 2023, 01:06 PM

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-১ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র তুলেছেন মো. এসকেন আলী নামের এক ব্যক্তি।

এসকেন পেশায় লালপুর ইউনিয়ন পরিষদের চৌকিদার। এমপি হওয়ার স্বপ্ন থেকে তিনি মনোনয়ন ফরম কিনেছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন।   

লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কর্মকর্তা শামীমা সুলতানা জানান, বুধবার দুপুরে সংসদ সদস্য পদে এসকেন আলী মনোনয়নপত্র সংগ্রহ করেন।

ওই উপজেলারই বালিতিতা ইসলামপুর এলাকার আকবর আলী মণ্ডলের ছেলে এসকেন। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “একবারের জন্য হলেও আমি এমপি (সংসদ সদস্য) নির্বাচন করব। আড়াই লাখ টাকায় ১ কাঠা জমি বিক্রি করেছি এর জন্য। নির্বাচন করতে আমার ভালো লাগে, আনন্দ লাগে।”

এসকেন জানান, এর আগে লালপুর ইউনিয়ন পরিষদের সদস্য পদে দুইবার প্রতিদ্বন্দ্বিতা করেছেন; একবার তৃতীয়ও হয়েছিলেন। এ ছাড়া একবার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে ভোটে দাঁড়াতে পোস্টার ছাপিয়েছিলেন। কিন্তু সেবার আর্থিক সংকটের কারণে আর আগাতে পারেনি।

২৭ বছর ধরে গ্রাম পুলিশের চাকরি করেন জানিয়ে এসকেন আরও বলেন, জীবনে অনেক মানুষের উপকার করেছেন। তিনি একটা ভোট চাইলে তারা অবশ্যই দিবে। নাটোর-১ আসনে মোট ১৫টি ইউনিয়ন পরিষদ আছে। সেখানকার গ্রাম পুলিশদের সাথেও ভালো যোগাযোগ আছে। তারা সবাই ভোটের মাঠে কাজ করবে বলে আশা করেন।

এদিকে গ্রামের চৌকিদারের মনোনয়নপত্র তোলার খবরে রীতিমতো অবাক এলাকাবাসী। তারা এর পক্ষে বিপক্ষে অনেক ধরনের মন্তব্যও করছেন। তবে এসব কথায় ভ্রুক্ষেপ করেছেন না বলে জানিয়েছেন এসকেন।

চৌকিদার পদে থেকে এসকেন নির্বাচন করতে পারবেন কি-না জানতে চাইলে ইউএনও শামীমা বলেন, “সরকারি (গ্রাম পুলিশ) চাকরি করলে নির্বাচনে বাধ্যবাধকতা রয়েছে কি-না, সেটি মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় রিটার্নিং অফিসার দেখবেন। আইন ও বিধি অনুযায়ী কোনো ত্রুটি থাকলে, সেটি বাতিল হয়ে যাবে।”

এ বিষয়ে লালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “আমি এলাকার বাইরে। তবে কয়েকজন আমাকে মোবাইলে ফোন করে গ্রাম পুলিশ এসকেন আলীর মনোনয়ন ফরম তোলার খবর জানিয়েছেন। আমি রীতিমতো অবাক হয়েছি।”