ফরিদপুরে আইএমইআই নম্বর বদলে মোবাইল বিক্রি, গ্রেপ্তার ৬

উদ্ধার করা হয় ২৮টি মোবাইল ফোন, তিনটি ল্যাপটপ ও চারটি মোবাইল সফটওয়ার ডিভাইস।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2023, 10:39 AM
Updated : 27 May 2023, 10:39 AM

ফরিদপুরের নগরকান্দায় চুরি করা মোবাইল ফোনের আইএমইআই নম্বর পরিবর্তন করে বিক্রি করার অভিযোগে ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদেরকে এই চক্রের সক্রিয় সদস্য বলছে পুলিশ।

শনিবার দুপুরে এক প্রেসবিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছেন ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ইমদাদ হুসাইন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নগরকান্দা থানা এলাকার গজারিয়া বাজারে কৃষ্ণপুর রোডে সুরমান শেখের মোবাইল সার্ভিসিংয়ের দোকানে দীর্ঘদিন যাবত চোরাই মোবাইল ক্রয়-বিক্রয় করা হয় বলে গোপন সংবাদ পাওয়া যায়।

দেশের বিভিন্ন এলাকা থেকে চুরি করা মোবাইল ওই দোকানে বিক্রি করা হয়। পরে দোকানে ডিভাইসের মাধ্যমে মোবাইলের আইএমইআই নম্বর পরিবর্তন করে পরে তা বিক্রি করে দেয়। 

এ সংবাদের ভিত্তিতে শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে সিনিয়র সহকারী পুলিশ সুপার (নগরকান্দা সার্কেল) মো. আসাদুজ্জামান শাকিল ও ওসি মো. মিরাজ হোসেনের নেতৃত্বে নগরকান্দা থানার এসআই সেলিম মোল্যা ও এএসআই আজিজুল ইসলামসহ পুলিশের একটি দল  ওই দোকানে বিশেষ অভিযান চালায়।

এ সময় দোকানে ল্যাপটপ ও বিশেষ ডিভাইসের মাধ্যমে মোবাইলের আইএমইআই নম্বর পরিবর্তনের কাজ চলা অবস্থায় চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের নিকট থেকে ২৮টি মোবাইল ফোন, তিনটি ল্যাপটপ ও চারটি মোবাইল সফটওয়ার ডিভাইস উদ্ধার করা হয়। 

গ্রেপ্তাররা হলেন, জেলার নগরকান্দা উপজেলার রামনগর ইউনিয়নের উত্তর গুপিনাথপুর গ্রামের পিরু শেখের ছেলে সুরমান শেখ (৩৪),  হারুন শেখের ছেলে রুহুল আমিন (২২), এনায়েত বিশ্বাসের ছেলে সুজন বিশ্বাস (২৪), সামু শেখের ছেলে শাহিন শেখ (১৮), আকতার শেখের ছেলে আল আমিন শেখ (২০) ও কৃষ্ণারডাঙ্গী গ্রামের মোকসেদ প্রামাণিকের ছেলে মেহেদী হাসান (১৯)। 

নগরকান্দা থানার ওসি মো. মিরাজ হোসেন জানান, গ্রেপ্তাররা তাদের বিরুদ্ধে অভিযোগ পুলিশের কাছে স্বীকার করেছেন।

তাদের বিরুদ্ধে শুক্রবার রাতে নগরকান্দা থানায় ৪১৩ ধারায় একটি মামলা করা হয়েছে। শনিবার দুপুরে তাদের ফরিদপুরের আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান ওসি।