আগামী নির্বাচন কেমন হবে, বুঝতেই পারছেন: জি এম কাদের

“গোঁজামিল দিয়ে দেশ পরিচালনা করছে সরকার, ভিতরে ভিতরে দেশ এখন দেউলিয়া।”

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2023, 02:44 PM
Updated : 11 March 2023, 02:44 PM

ক্ষমতাসীন দলের সমালোচনা করে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, সরকার দেশকে ভিতরে ভিতরে দেউলিয়া করে দিয়েছে।

এ সময় তিনি বলেছেন, “আগামী নির্বাচন কেমন হবে, বুঝতেই পারছেন। আগামী সংসদ নির্বাচন নিয়ে আমরা রূপরেখা দেব। মানুষ বৈষম্য থেকে মুক্তির জন্য যুদ্ধ করেছে।

“আজ আমি এমন কথা বলব না, যেটার জন্য আমার ফাঁসিও হয়ে যেতে পারে। মুক্তিযুদ্ধের চেতনাকে লাঞ্ছিত করা হচ্ছে। কোটি কোটি টাকা পাচার করা হচ্ছে। দরিদ্র আরও দরিদ্র হচ্ছে। কারণ মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়িত হচ্ছে না।”

শনিবার বিকালে কুমিল্লা টাউনহল মাঠে দক্ষিণ জেলা জাতীয় পার্টির সম্মেলেন প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বাংলাদেশ আগ্নেয়গিরির মধ্যে আছে, যে কোনো সময় ছিন্ন-বিচ্ছিন্ন হয়ে যাবে উল্লেখ করে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, “এটা আমাদের আশঙ্কা। সরকার বলছে, ৩১ বিলিয়ন রিজার্ভ আছে। আইএমএফ বলছে, ৮ থেকে ৯ বিলিয়ন কম আছে। মানে বাংলাদেশে ২২ বিলিয়ন ডলার রিজার্ভ আছে।

“বিভিন্ন প্রতিষ্ঠান বলছে, বাংলাদেশ ঝুঁকিপূর্ণ দেশ। মানে, এখানে বিনিয়োগ করা যাবে না। গোঁজামিল দিয়ে দেশ পরিচালনা করছে সরকার। ভিতরে ভিতরে দেশ এখন দেউলিয়া।”

জি এম কাদের বলেন, “প্রতিদিনই দ্রব্যমূল্য বাড়ছে। সাধারণ মানুষ কতদিন মিছিল-মিটিং করে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের আন্দোলন করবে? দাম তো প্রতিদিনই বাড়ে।“

তিনি আরও বলেন, “রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে জিনিসপত্রের দাম বাড়ছে এটা আংশিক সত্য। তাহলে ডলারের দাম বাড়ল কেন? কারণ সিন্ধুকে টাকা নাই। টাকা পাচার হয়ে গেছে। তাই নতুন নোট ছাপা হচ্ছে। এ টাকা, এ কাগজের কোনো মূল্য নাই। বাংলাদেশ শ্রীলঙ্কার দিকে যাচ্ছে।”

কুমিল্লা দক্ষিণ জেলা জাতীয় পার্টির আহ্বায়ক এয়ার আহমেদ সেলিমের সভাপতিত্বে সম্মেলনের বক্তব্য দেন মহাসচিব মুজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সাল চিশতী, সদস্য আলমগীর কবির মজুমদার।

সম্মেলনে এয়ার আহমেদ সেলিমকে সভাপতি, ওবায়দুল কাদের মোহনকে সাধারণ সম্পাদক এবং হুমায়ুন মুন্সীকে সিনিয়র সহসভাপতি করে কমিটির ঘোষণা দেওয়া হয়।