বিএনপির সমাবেশ: মাদারীপুর-ফরিদপুর বাস বন্ধ

বাস বন্ধ থাকায় অনেকে জরুরি প্রয়োজনে অনেকে মাদারীপুর থেকে ভেঙে ভেঙে ফরিদপুরে যাচ্ছেন; এতে গুণতে হচ্ছে বাড়তি ভাড়া।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2022, 04:46 AM
Updated : 11 Nov 2022, 04:46 AM

বিএনপির বিভাগীয় সমাবেশের আগে মাদারীপুর থেকে ফরিদপুরগামী বাস বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

মাদারীপুর সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মফিজুর রহমান হাওলাদার জানান, শুক্র ও শনিবার মাদারীপুর থেকে ফরিদপুরগামী বাস চলাচল বন্ধ থাকবে। তবে অন্য জেলায় বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে বাস বন্ধ থাকায় অনেকে জরুরি প্রয়োজনে মাদারীপুর থেকে ভেঙে ভেঙে ফরিদপুরে যাচ্ছেন। এতে বাড়তি টাকা গুণতে হচ্ছে বলে অভিযোগ করেছেন যাত্রীরা।

ফরিদপুর যাওয়ার জন্য মাদারীপুর বাসস্ট্যান্ডে এসেছিলেন বরুণ হালদার নামের এক যাত্রী। অসুস্থ এক আত্মীয়কে দেখতে যাওয়া জরুরি; বাস বন্ধ থাকায় বিপাকে পড়েন তিনি।

তিনি বলেন, “ফরিদপুর মেডিকেলে ভর্তি ওই আত্মীয়ের শারীরিক অবস্থা খুব খারাপ। বাস বন্ধ তাই এখন ভেঙে ভেঙে ফরিদপুর যাচ্ছি।”

ফরিদপুরগামী সজীব নামের আরেক যাত্রী বলেন, “আমার ভাগ্নেকে জরুরি অবস্থায় ফরিদপুর মেডিকেলে পাঠানো হয়েছে। তার সঙ্গে অ্যাম্বুলেন্সে আমি যেতে পারিনি। ভেবেছি বাসে যাব। কিন্তু এখন দেখি ফরিদপুরে সরাসরি বাস চলছে না।

“এখন অন্য উপায়ে যেতে ভাড়া বেশি লাগছে।”

এদিকে বাস বন্ধের বিষয়ে মাদারীপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ বলেন, “বিএনপির সমাবেশ বানচাল করার জন্য সরকারি দলের লোকজন বাস চলাচল বন্ধ রেখেছে। কিন্তু আমাদের নেতাকর্মী ও জনগণকে কোনভাবেই ফরিদপুরে যাওয়া আটকাতে পারবে না। আমরা সমাবেশ সফল করবো।”

মাদারীপুর সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মফিজুর রহমান হাওলাদার বলেন, “বিএনপির সমাবেশ বানচাল করার জন্য বাস চলাচল বন্ধ করিনি। মহাসড়কে অবৈধ যান বন্ধের দাবি দুইদিন ফরিদপুরে কোন বাস মাদারীপুর থেকে ছেড়ে যাবে না।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক