গাজীপুরে ঝুলন্ত লাশ উদ্ধার, ঘরে চিরকুট

বাড়ির লোকজন জানালা দিয়ে রুমের ভেতরে ফ্যানের সঙ্গে আমজাদের ফাঁস লাগানো ঝুলন্ত লাশ দেখতে পেয়ে থানায় খবর দেয়।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2023, 05:37 AM
Updated : 24 Jan 2023, 05:37 AM

গাজীপুর মহানগরের পূবাইলের হায়দরাবাদ এলাকা‌র নিজ বাসা থেকে এক ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

পূবাইল থানার এসআই হুমায়ূন কবির জানান, সোমবার সন্ধ্যায় নিজ বাসা থেকে মৃত মুফতি হাফেজ মাওলানা আমজাদ হোসেনের (৪৫) লাশ উদ্ধার করেন তারা। সেখানে একটি চিরকুটও পাওয়া গেছে।

গাজীপুরের কাপাসিয়া উপজেলার পলাশপুর এলাকার মাওলানা আব্দুল আউয়ালের ছেলে ৪৫ বছর বয়সী আমজাদ হোসেনের লাশ ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

পুলিশ বলছে, তিনি পূবাইলের হায়দরবাইদ এলাকায় মো. শুক্কুর আলীর বাসায় পরিবার নিয়ে ভাড়া থাকতেন এবং ঢাকার পল্টন এলাকায় একটি ট্রাভেল এজেন্সির সঙ্গে কাজ করতেন।

স্থানীয়দের বরাতে এসআই হুমায়ূন কবির বলেন, কয়েক দিন ধরে আমজাদ হোসেনর স্ত্রী উম্মেহানি উত্তরার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন। রোববার রাতে আমজাদ হোসেন বাসায় একাই ছিলেন। তার ছেলে-মেয়েরাও কেউ বাড়িতে ছিলেন না।

সোমবার মোবাইল ফোনে‌ কল করে আমজাদকে না পেয়ে বাসার‌ মালিকের সঙ্গে যোগাযোগ করে তার খোঁজ নিতে অনুরোধ করেন সন্তানেরা। পরে বিকাল ৪টার‌ দিকে তার বাসার দরজা ভেতর থেকে বন্ধ পেয়ে দরজায় নক করেও কোনো সাড়া-শব্দ পাওয়া যাচ্ছিল না।

পরে বাড়ির লোকজন জানালা দিয়ে রুমের ভেতরে ফ্যানের সঙ্গে আমজাদের ফাঁস লাগানো ঝুলন্ত লাশ দেখতে পেয়ে থানায় খবর দেয় বলে এসআই জানান।

তিনি বলেন, চিরকুটে লেখা ছিলো-দেড়শ ব্যক্তিকে দেশের বাইরে পাঠানোর টাকা নিয়ে ট্রাভেল এজেন্সির সঙ্গে জটিলতা তৈরি হওয়ায় হতাশায় গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক