বান্ধবীর গায়ে হলুদ থেকে ফেরার পথে তরুণকে কুপিয়ে হত্যা

ওই তরুণ ৪/৫ দিন আগে ঢাকা থেকে বাড়ি যান বলে তার বাবা জানান।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2023, 04:23 PM
Updated : 17 Feb 2023, 04:23 PM

বরিশালের মুলাদী উপজেলায় বান্ধবীর গায়ের হলুদের অনুষ্ঠান থেকে ফেরার পথে এক তরুণকে কুপিয়ে হত্যার করা হয়েছে। 

বৃহস্পতিবার মধ্যরাতে উপজেলার চরপদ্মা গ্রামে এ ঘটনা ঘটে বলে স্থানীয় ইউপি সদস্য তারিকুল ইসলাম চয়ন জানান। 

নিহত আলী হোসেন মীর (১৯) ওই গ্রামের বাবুল মীরের ছেলে। 

তবে কে বা কারা কী কারণে এ ঘটনা ঘটিয়েছে তা এখনও স্পষ্ট নয়।

নিহতের স্বজনদের বরাত দিয়ে ইউপি সদস্য চয়ন বলেন, আলী হোসেন গত বছর চরপদ্মা মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। পরিবারের অর্থনৈতিক অবস্থা খারাপ থাকায় তিনি (আলী হোসেন) নির্মাণ শ্রমিক ও টাইলস মিস্ত্রির সহযোগী হিসেবে কাজ করতেন। 

নিহতের বাবা বলেন, তার ছেলে ৪/৫ দিন আগে ঢাকা থেকে বাড়ি আসেন। বৃহস্পতিবার বিকালে এনায়েত হোসেন নামের এক বন্ধুর সঙ্গে একই গ্রামে তার এক বান্ধবীর গায়ে হলুদের অনুষ্ঠানে সাহেব আলী ঘরামীর বাড়িতে যান। রাতে বাড়ি ফেরার পথে কে বা কারা তার ছেলেকে পিটিয়ে ও কুপিয়ে রাস্তায় ফেলে রেখে যায়। 

পরে উদ্ধার করে গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

পুলিশ লাশ উদ্ধার করে শরীয়তপুর হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠায়। শুক্রবার বিকালে লাশের দাফন হয়েছে। 

আলীর বন্ধু এনায়েত হোসেন সাংবাদিকদের বলেন, “গায়ে হলুদের অনুষ্ঠান শেষে বাড়ি যাওয়ার জন্য সে (আলী হোসেন) আমাকে কিছু পথ এগিয়ে দিতে বলে। কিছু দূর এগিয়ে দেওয়ার পর আলী একাই যেতে পারবে বলে বাড়ির দিকে রওনা হয়। 

“রাত সাড়ে ১১টার দিকে মোবাইল ফোনে কল দিলে আলী হোসেন অপর প্রান্ত থেকে বলেন- ‘বন্ধু আমাকে বাঁচা, ওরা আমাকে মেরে ফেলবে।’ এরপর আর কোনো কথা বলতে পারেনি সে।” 

এনায়েত আরও বলেন, “সঙ্গে সঙ্গে বিষয়টি আলী হোসেনের বাবা-মা ও স্বজনদের জানাই এবং আমিও এগিয়ে যাই। গিয়ে গ্রামের একটি বাড়ির পাশে তাকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখি।” 

গ্রাম পুলিশের সদস্য আতাউর রহমান শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “পুলিশ ও র‌্যাবের একটি দল এখন নিহতের বাড়িতে আছে। তারা আলীর কয়েকজন বন্ধুকে জিজ্ঞাসাবাদ করে ঘটনার বিস্তারিত জানার চেষ্টা করছে।” 

মুলাদী থানার ওসি তুষার কান্তি মণ্ডল বলেন, “এ ঘটনায় এখন পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি।” 

মুলাদী থানার এসআই আওলাদ হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, থানা পুলিশ ও র‌্যাবের একটি দল ঘটনার কারণ ও কারা জড়িত তা জানার চেষ্টা করেছে। 

এ ঘটনায় শনিবার মামলা হবে বলে জানান এসআই আওলাদ হোসেন।