রাজশাহীতে টিসিবি পণ্য পাবে ১৭ হাজার পরিবার

মহানগরীতে প্রথম দিনে ৩০টি ওয়ার্ডে ২৪ পয়েন্টে টিসিবি পণ্য বিক্রি করা হয়।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2023, 04:21 PM
Updated : 9 March 2023, 04:21 PM

আসন্ন রমজান উপলক্ষে রাজশাহীতে ভর্তুকি মূল্যে চিনি, মসুর ডাল, সয়াবিন তেল ও ছোলা বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ-টিসিবি। 

এবার মহানগরীতে ১৭ হাজার ৫১ পরিবার এসব পণ্য পাবেন বলে জানান টিসিবির রাজশাহী আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালক শাহীদুল ইসলাম। 

বৃহস্পতিবার মহানগরীর ৩০টি ওয়ার্ডে ২৪টি পয়েন্টে ডিলারের মাধ্যমে এসব পণ্য বিক্রি করা হয়। তবে পর্যাপ্ত পণ্য সরবরাহ না থাকায় বিতরণ কার্যক্রম কিছুটা ব্যাহত হয়েছে। 

শাহীদুল ইসলাম বলেন, “ফ্যামিলি কার্ডের মাধ্যমে পণ্য পেতে সকাল ৯টা থেকে বিক্রয় কেন্দ্রে ভিড় জমায় উপকারভোগীরা। 

“কার্ডধারী প্রত্যেক পরিবারকে ১১০ টাকা কেজি দরে দুই লিটার সোয়াবিন তেল, ৭০ টাকা কেজি দরে দুই কেজি মসুর ডাল, ৬০ টাকা কেজি দরে এক কেজি চিনি ও ৫০ টাকা কেজি দরে এক কেজি ছোলা দেওয়া হয়।” 

সঠিকভাবে বিক্রয় কার্যক্রম পরিচালনা করতে সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে। তবে চিনি সরবরাহ না থাকায় কয়েকটি ওয়ার্ডে দেওয়া সম্ভব হয়নি বলে জানান এ টিসিবি কর্মকর্তা। 

সকালে মহানগরীর ১৪ নম্বর ওয়ার্ড তেরখাদিয়া সেনানিবাস এলাকায় টিসিবির ডিলার বিসমিল্লাহ স্টোরে গিয়ে দেখা যায়, ফ্যামিল কার্ডের মাধ্যমে পণ্য পেতে নারী-পুরুষের দীর্ঘ সারি। নির্ধারিত দামে পণ্য ক্রয় করছেন তারা। 

উপকারভোগী আসলাম হোসেন বলেন, “এক ঘণ্টারও বেশি সময় ধরে লাইনে দাঁড়িয়ে আছি। বিক্রিতে ধীরগতি হওয়ায় সময় লাগছে।” 

ঊর্ধ্বগতির বাজারে স্বল্পমূল্যে এসব পণ্য পেয়ে সরকারকে সাধুবাদ জানিয়েছেন ক্রেতারা। 

আরেক উপকারভোগী আব্দুল আলিম বলেন, “এসব পণ্য কিছুদিন বিক্রির পর বন্ধ হয়ে যায়। এমন কার্যক্রম চালু থাকলে সুবিধা হয়। বিশেষ করে প্রতি মাসে দুবার করে দেওয়া দরকার।” 

২৮ নম্বর ওয়ার্ডের তালাইমারি এলাকার ডিয়ার সোয়েব স্টোরের মালিক কাইয়ুম বলেন, “টিসিবি থেকে আমি সব পণ্যের সরবরাহ পেলেও একই ওয়ার্ডে অন্য দুই ডিলার সব পণ্য না পাওয়ায় বিক্রি শুরু করিনি। 

“চিনি সরবরাহ না থাকায় তারা বিক্রি শুরু করতে পারেনি। আমি একাই বিক্রি শুরু করলে চাপ বাড়বে এবং পণ্য না পেলে বিশৃঙ্খলা সৃষ্টি হবে।” 

অন্য ডিলাররা পণ্য পেলে একসঙ্গে বিক্রি শুরুর কথা জানান ডিলার কাইয়ুম।