রাজবাড়ীতে ‘মোবাইল চুরি’ নিয়ে যুবককে হত্যা, বলছে পুলিশ

গ্রেপ্তারের সময় হত্যায় ব্যবহৃত ধারালো অস্ত্র ও রক্তমাখা জামা-কাপড় উদ্ধার করা হয় বলে জানায় পুলিশ।

রাজবাড়ী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2023, 05:18 PM
Updated : 20 March 2023, 05:18 PM

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় ‘মারামরি ও মোবাইল চুরিকে’ কেন্দ্র করে এক যুবককে হত্যার পর বালিচাপা দেওয়ার তথ্য প্রকাশ করেছে পুলিশ। এ ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করার দুদিন পর পুলিশ এ কথা জানায়। 

সোমবার দুপুরে গোয়ালন্দ ঘাট থানায় সাংবাদ সম্মেলনে এ তথ‍্য জানান রাজবাড়ীর সহকারী পুলিশ সুপার মো. ইফতেখারুজ্জামান।

নিহত সোহান শেখ (২০) উপজেলার দৌলতদিয়া ২ নম্বর ফেরিঘাটের সিদ্দিক কাজী পাড়ার আলামিন শেখের ছেলে।

গ্রেপ্তাররা হলেন গোয়ালন্দের দৌলতদিয়া ইউনিয়নের শাহাদত মেম্বার পাড়ার হায়াত কাজী (১৭) ও সামছু মাস্টারের পাড়ার নীরব শেখ (১৭)। 

পুলিশ কর্মকর্তা ইফতেখারুজ্জামান জানান, বৃহস্পতিবার দৌলতদিয়ায় বেসরকারি উন্নয়ন সংস্থা ‘মুক্তি মহিলা সমিতির’ নির্মাণাধীন ঘরের মেঝেতে বালিচাপা অবস্থায় সোহান শেখের লাশ উদ্ধার করা হয়। পরদিন নিহতের চাচা বাদী হয়ে গোয়ালন্দ ঘাট থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা করেন। 

“প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার কালুখালী উপজেলার মহেন্দ্রপুর কামিয়া গ্রাম থেকে সোহানের মোবাইল ফোন উদ্ধার করা হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে হায়াত কাজী ও নীরব শেখ পালিয়ে যায়।” 

রোববার কালুখালীর হরিনবাড়িয়া চর থেকে হায়াত কাজী ও নীরব শেখকে পুলশ গ্রেপ্তার করে এবং ওই সময় হত্যায় ব্যবহৃত ধারালো অস্ত্র ও রক্তমাখা জামা-কাপড় উদ্ধার করা হয় বলে জানান পুলিশের এই কর্মকর্তা। 

ইফতেখারুজ্জামান বলেন, “তারা হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে জানায়, ১৫ দিন আগে দৌলতদিয়া কে কে এস স্কুল মাঠে মারামরি ও মোবাইল ফোন চুরি ঘটনায় ক্ষুদ্ধ হয়ে সোহানকে খুন করে।” 

আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে এবং জড়িত অন্যদের গ্রেপ্তারের চেষ্টা অব‍্যাহত রয়েছে বলে তিনি জানান।