প্রধানমন্ত্রীর জনসভা: মিছিলে মিছিলে মুখরিত ময়মনসিংহ নগরী

প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে ব্যানার-ফেস্টুন, বিলবোর্ড আর তোরণে ছেয়ে গেছে নগরীর প্রতিটি রাস্তা, সড়কদ্বীপসহ বিভিন্ন অলিগলি।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2023, 05:56 AM
Updated : 11 March 2023, 05:56 AM

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে ঘিরে মিছিলে আর স্লোগানে মুখরিত হয়ে উঠেছে ময়মনসিংহ নগরী। আশেপাশের এলাকা থেকে জনসভায় যোগ দিতে বিশেষ ট্রেনে আসছেন হাজার হাজার নেতা-কর্মী। তারাও জনসভায় যোগ দিচ্ছেন মিছিল করেই।

নগরীর ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে শনিবার বিকাল ৩টায় প্রধানমন্ত্রীর জনসভা শুরু হওয়ার কথা থাকলেও সকাল ৯টা থেকে নগরীর বিভিন্ন সড়কে নেতা-কর্মীদের মিছিল শুরু হয়। 

আওয়ামী লীগ আয়োজিত বিভাগীয় জনসভা স্থলে পছন্দমতো জায়গায় অবস্থান নিয়ে শেখ হাসিনার নজরে আসতে আগে থেকেই কর্মীদের নিয়ে মিছিল করে মাঠে প্রবেশ করেছেন দলের নেতারা। 

নেত্রকোণা আটপাড়া উপজেলা আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম বলেন, “আমাদের আগে থেকেই টার্গেট ছিল নগরীতে মিছিল করে সকাল ৯টার মধ্যে মাঠে প্রবেশ করার। সেই লক্ষ্যে আমরা পাটগুদাম ব্রিজমোড় থেকে মিছিল করে সার্কিট হাউজ মাঠে যাচ্ছি।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকে কেন্দ্র করে ময়মনসিংহ শহরে সাজ সাজ রব উঠেছে। তিনি এখানে শতাধিক প্রকল্পের উদ্বোধন করবেন বলে স্থানীয় নেতারা জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে ব্যানার-ফেস্টুন, বিলবোর্ড আর তোরণে ছেয়ে গেছে নগরীর প্রতিটি রাস্তা, সড়কদ্বীপসহ বিভিন্ন এলাকার অলিগলি।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে ভোর থেকেই নগরীর মোড়ে মোড়ে নেতা-কর্মীরা অবস্থান নিয়েছেন। আজকে স্মরণকালের সবচেয়ে বড় জনসভা হবে ময়মনসিংহে।

“আমাদের নেত্রীর উন্নয়নের উপহার হিসেবে দলমত নির্বিশেষে জনসভা সফল করার জন্য মাঠে উপস্থিত থাকবে ময়মনসিংহবাসী।” 

ট্রেনের বগিতে স্থান না পেয়ে ছাদে উঠে আসছেন হাজারো নেতা-কর্মী

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় যোগ দিতে বিশেষ ট্রেনে ময়মনসিংহে আসছেন হাজার হাজার নেতা-কর্মী। গাদাগাদি করে ট্রেনের ভেতর এবং ছাদে উঠে আসলেও তাদের চোখেমুখে আনন্দের হাসি।

তারা বলছেন, প্রধানমন্ত্রীকে সামনে থেকে এক নজর দেখার পাশাপাশি তাঁর কথা শুনতেই নিজ তাগিদে জনসভায় আসা।

সকাল ১১ টার কিছু পরে গফরগাঁও থেকে আওয়ামী লীগের নেতা-কর্মীরা সংসদ সদস্য ফাহমি গোলন্দাজ বাবেলের নেতৃত্বে ময়মনসিংহে আসেন বলাকা ট্রেনে চেপে।

এই ট্রেনে আসা কলেজ শাখা ছাত্রলীগের নেতা নাজমুল হাসান বলেন, “বাবেল ভাইয়ের নেতৃত্বে আমরা ট্রেনে করে কয়েক হাজার নেতা-কর্মী এসেছি। আরও অনেকে ট্রেনে আসার জন্য অপেক্ষায় রয়েছে। শেখ হাসিনাকে স্বাগত জানাতে আমরা বড় শোডাউন করে মাঠে প্রবেশ করব।

“অনেকে হুড়াহুড়ি করে ট্রেন থেকে মই বেয়ে নামতে গিয়ে কিছুটা ব্যথা পেলেও আজকে আমাদের আনন্দের দিন।” 

অপরদিকে সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিনের নেতৃত্বে নান্দাইল থেকে ট্রেনে করে আসেন কয়েক হাজার নেতাকর্মী। 

নান্দাইল থেকে আসা ষাটোর্ধ্ব হাসেম উদ্দিন বলেন, “উন্নয়নের কৃতজ্ঞতা জানাতেই এই বয়সে জনসভায় যোগ দিতে এসেছি। আমরা চাই এই উন্নয়নের ধারা অব্যাহত রেখে আওয়ামী লীগ সরকার পুনরায় ক্ষমতায় আসুক।” 

ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনের সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিন বলেন, “নান্দাইল থেকে ত্রিশ হাজার মানুষ জনসভায় যোগ দিতে এসেছে। আমি কাউকে আসতে বলেনি, সবাই নিজ ইচ্ছায় এসেছে। কারণ নান্দাইলে এতো উন্নয়ন হয়েছে যা মানুষ জীবনে কোনো দিন কল্পনাও করেনি। তাই মানুষের এমন স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ।”

প্রধানমন্ত্রীর জনসভায় সবচেয়ে বেশি লোক গফরগাঁও থেকে আসে দাবি করে ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনের সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল বলেন, “এবারও তার ব্যতিক্রম ঘটেনি। আমরা মিছিলে মিছিলে শহর কম্পিত করে জনসভায় যোগ দিব। যুবক-বৃদ্ধ-নারীসহ সব বয়সের মানুষ গফরগাঁও থেকে ময়মনসিংহে এসেছে।

তিনি  বলেন,  “নেত্রীর উন্নয়নের জন্যই আজ মানুষ আওয়ামী লীগকে অনেক ভালোবাসে। মিছিলে মানুষের অংশগ্রহণ সেটার প্রমাণ।”

স্থানীয় নেতৃবৃন্দ জানান, জনসভায় অংশ নিতে ময়মনসিংহ ছাড়াও শেরপুর, জামালপুর, টাঙ্গাইল, নেত্রকোনা থেকে দলে দলে নেতাকর্মীরা মিছিল নিয়ে আসছেন।

এর আগে ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু বলেছিলেন, “আমরা নেত্রীর জনসমাবেশে ১২ লাখের মতো মানুষের সমাগম ঘটিয়ে নেত্রীর মুখে হাসি ফুটাতে চাই। তাছাড়া আগামী নির্বাচনে আবারও নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় এনে প্রমাণ করতে চাই প্রধানমন্ত্রীকে আমরা কতোখানি ভালোবাসি।” 

বাসস জানিয়েছে, সার্কিট হাউজ মাঠের এই জনসভায় বক্তব্য রাখার পাশাপাশি প্রধানমন্ত্রী ময়মনসিংহ বিভাগের ১০৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এর মধ্যে উদ্বোধন করবেন ৭৩টি প্রকল্পের আর ৩০টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি।

এর আগে ২০১৫ সালের ১৩ অক্টোবর ময়মনসিংহ বিভাগ ঘোষণার পর ২০১৮ সালের ২ নভেম্বর সার্কিট হাউজের জনসভায় ১০৩টি প্রকল্পের উদ্বোধন ও ৯৩টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।