লুটেরা ব্যবসায়ীদের স্বার্থে বিদ্যুতের মূল্যবৃদ্ধি: শাহ আলম

সিপিবি দেবিদ্বার উপজেলা কমিটির সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2024, 06:07 PM
Updated : 2 March 2024, 06:07 PM

লুটেরা ব্যবসায়ীরা বাধাহীনভাবে রাষ্ট্রের সহায়তায় বিদ্যুৎ ও জ্বালানি সেক্টরে লুটপাট করছে বলে অভিযোগ করেছেন সিপিবির সভাপতি শাহ আলম।

তিনি বলেছেন, “মানুষ যেন আইনের আশ্রয় নিতে ও প্রতিবাদ করতে না পারে সরকার ইডেমনেটি দিয়ে রেখেছে। তেল দিয়ে সরকার বিদ্যুৎকেন্দ্র চালাচ্ছে। এর জন্য প্রতি ইউনিটে ১৭ টাকা খরচ পড়ে। আর গ্যাসে বিদ্যুৎ উৎপাদন খরচ পড়ে ৪ টাকার কাছাকাছি, কয়লায় পড়ে ৬ টাকা।

“গ্যাসে উৎপাদিত বিদ্যুৎ কেন্দ্রগুলো ব্যবহার করছে কম, বেসরকারি বিদ্যুৎ কেন্দ্রগুলো চলছে অধিক মাত্রায় আর সরকারি কেন্দ্রগুলো বসে আছে।”

শনিবার বিকালে চান মিয়া মার্কেট এলাকায় সিপিবি দেবিদ্বার উপজেলা কমিটির সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শাহ আলম বলেন, “স্বৈরাচার এরশাদের পতনের পর বিগত ৩৩ বছর আওয়ামী লীগ এবং বিএনপিকে মানুষ ক্ষমতায় আসতে এবং যেতে দেখেছে। কিন্তু দেশে গণতন্ত্র আসেনি। মানুষের ভোটাধিকারও নির্বাসনে চলে গেছে। এদের ক্ষমতার রাজনীতি দেশ ও জনগণকে জিম্মি করে রেখেছে। এদের অপরাজনীতির হাত থেকে জনগণ ও দেশকে উদ্ধার করতে হলে শ্রমিক কৃষক মেহনতী মানুষ ও পেশাজীবী মধ্যবিত্তদের বিকল্প শক্তি সমাবেশ ও বিকল্প ক্ষমতা কেন্দ্র গড়ে তুলতে হবে।”

সিপিবি উপজেলা কমিটির সভাপতি আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা পরিমল শীলের সঞ্চালনায় সম্মেলনে আরও বক্তব্য দেন পার্টির প্রেসিডিয়াম সদস্য পরেশ কর, বাংলাদেশ ক্ষেতমজুর সমিতির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রেজা, সিপিবি জেলা সাধারণ সম্পাদক অশোক জয় দেব, জেলার সাবেক সভাপতি এ বি এম আতিকুর রহমান বাশার, জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য বিকাশ দেব, তজু মিয়া।

সম্মেলনে আব্দুল ওয়াদুদকে সভাপতি ও পরিমল শীলকে সাধারণ সম্পাদক করে নয় সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে।