সহিংসতার মামলায় সালথা উপজেলা ভাইস চেয়ারম্যান কারাগারে

এ ঘটনায় সালথা থানার তৎকালীন এসআই মামলা করেন। এতে আসাদুজ্জামানসহ ৪৮৮ জনকে আসামি করা হয়।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2022, 06:58 AM
Updated : 18 August 2022, 06:58 AM

ফরিদপুরের আলোচিত সহিংসতার মামলায় সালথা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আসাদুজ্জামান মাতুব্বরকে কারাগারে পাঠিয়েছে আদালত।

জেলার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তরুণ বাছাড় বুধবার দুপুরে এ আদেশ দেন বলে আসামিপক্ষের আইনজীবী ইব্রাহিম হোসেন জানান।

এর আগে বুধবার বেলা ১১টার দিকে আসাদুজ্জামান মাতুব্বরকে গ্রেপ্তার করা হয় বলে সালথা থানার ওসি মো. শেখ হাবিব বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান।

ফরিদপুর কোর্ট পুলিশের জিআরও শ্যামল মিত্র জানান, ২০২১ সালের ৫ এপ্রিল সন্ধ্যায় করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় কঠোর বিধিনিষেধ কার্যকরকে কেন্দ্র করে এ সহিংসতার ঘটনা ঘটে।

সেদিন সালথা উপজেলা পরিষদ, থানা, সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়, উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবন, উপজেলা কৃষি অফিস, সাব-রেজিস্ট্রি অফিস ও উপজেলা চেয়ারম্যানের বাসভবনে ভাঙচুর-অগ্নিসংযোগ করা হয়।

এ ঘটনায় সালথা থানার তৎকালীন এসআই মিজানুর রহমান বাদী হয়ে মামলা করেন। মামলাটি এক বছরের বেশি সময় তদন্ত শেষে পুলিশ সালথা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান মাতুব্বরসহ ৪৮৮ জনকে আসামি করে ফরিদপুর আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে শ্যামল বলেন, আসামি আসাদুজ্জামান এ মামলায় দীর্ঘদিন পলাতক ছিলেন। বুধবার তাকে আদালতে তোলা হলে তিনি আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক