কিশোরগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষ-গুলি, আহত অন্তত ৩০

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ শটগানের ফাাঁকা গুলি ছুড়েছে; কয়েকজনকে আটক করা হয়েছে। 

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2022, 12:52 PM
Updated : 7 Nov 2022, 12:52 PM

৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ পালন উপলক্ষে কিশোরগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। 

সোমবার দুপুরে জেলা বিএনপি কার্যালয়ের সামনে এ সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ শটগানের ফাাঁকা গুলি ছুড়েছে। এ ঘটনায় কয়েকজনকে আটক করা হয়েছে।  

বিএনপির দাবি, সংঘর্ষে তাদের ১৮ জন নেতা-কর্মী আহত হয়েছেন। 

পুলিশ বলছে, কিশোরগঞ্জ মডেল থানার ওসিসহ অন্তত ১২ পুলিশ সদস্য আহত হয়েছন। 

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জানান, ৭ নভেম্বর উপলক্ষে আয়োজিত বিএনপির আলোচনা সভা ও দোয়া মাহফিলের কর্মসূচিতে যোগদান করতে যুবদলের নেতাকর্মীরা মিছিল নিয়ে জেলা বিএনপি কার্যালয়ে কাছাকাছি পৌঁছলে পুলিশ তাদের শ্লোগান দিতে বাধা দেয়। 

“এক পর্যায়ে বিনা উস্কানিতে পুলিশ শান্তিপূর্ণ মিছিল থেকে ব্যানার কেড়ে নিয়ে মিছিলকারীদের ওপর বেধড়ক লাঠিচার্জ ও গুলি করে ছত্রভঙ্গ করে দেয়।” 

এতে জেলা যুবদলের সভাপতি খসরুজ্জামান শরীফ, জ্যেষ্ঠ সহ-সভাপতি মুশতাক আহমেদ শাহীন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, হোসেনপুর উপজেলা যুবদলের আহবায়ক শাফায়েতুল হাসানসহ ১৮ জন আহত হয়েছেন বলে তার অভিযোগ। 

সংঘর্ষের ঘটনায় জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবু নাসের সুমনসহ কয়েকজন নেতা-কর্মী পুলিশের হাতে আটক হয়েছেন বলেও তিনি জানান। 

কিশোরগঞ্জ মডেল থানার ওসি মোহাম্মদ দাউদ জানান, যুবদলের মিছিল থেকে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করায় তিনি নিজে তাদের নিবৃত্ত করার চেষ্টা করেন। কিন্তু তারা আরও বেপরোয়া হয়ে তার প্রতি চেয়ার ও ইটপাটকেল ছুড়ে মারেন। 

“পরে অতিরিক্ত পুলিশ এসে লাঠিচার্জ ও কয়েক রাউন্ড শটগানের ফাঁকা গুলি ছুড়ে পরিস্থতি নিয়ন্ত্রণে আনে।” 

সংঘর্ষে তিনিসহ পুলিশের ১২ সদস্য আহত হয়েছেন জানিয়ে ওসি বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় কয়েকজনকে আটক করা হয়েছে।