চুয়াডাঙ্গায় `৭৮ কেজি ভারতীয় রুপার গহনা’ জব্দ

জব্দ রুপার আনুমানিক মূল্য ১ কোটি ২২ লাখ টাকা বলে জানায় বিজিবি।

চুয়াডাঙ্গা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2023, 06:52 PM
Updated : 24 May 2023, 06:52 PM

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা সীমান্তে ৭৭ কেজি ৭০০ গ্রাম ওজনের ভারতীয় রুপা জব্দ করেছে বিজিবি-৬। 

বুধবার বিকাল ৫টার দিকে দর্শনা বিওপির মোবারকপাড়া আবাসিক এলাকায় থেকে এসব রুপা জব্দ করা হয় বলে চুয়াডাঙ্গা-৬ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মাদ জাহিদুর রহমান জানান। 

তিনি জানান, দর্শনা এলাকা দিয়ে ভারত থেকে বাংলাদেশে বিপুল পরিমান রুপার গহনা পাচার হওয়ার তথ্য আছে। পরে বিজির টহল দল  সীমান্তের মেইন পিলার ৭৬ থেকে আনুমানিক ৪ কিলোমিটার বাংলাদেশের ভেতরে মোবারকপাড়া আবাসিক এলাকায় বিকালে বিশেষ অভিযান চালায় বিজিবি। 

এ সময় এ এলাকায় একটি বসতবাড়িতে অভিযান চালিয়ে সোহাগ নামের এক ‘চোরাকারবারী’র ফেলে যাওয়া রুপা ভর্তি চারটি প্লাস্টিকের বস্তা অবস্থায় পাওয়া যায়। এ ছাড়া পাশের সোহাগের বসতবাড়ি থেকে স্কচটেপ দিয়ে মোড়ানো ১২৬টি খালি প্যাকেট এবং একটি মোটরসাইকেল জব্দ করা হয়। প্লাস্টিকের চারটি বস্তার ভেতর থেকে ৭৭ কেজি ৭০০ গ্রাম ভারতীয় তৈরি রুপার গহনা জব্দ করতে সক্ষম হই। যার আনুমানিক বাজার মূল্য ১ কোটি ২২ লাখ টাকা। 

তিনি আরও জানান, এ ব্যাপারে সুবেদার জহির উদ্দিন বাবর বাদী হয়ে পলাতক ‘পাচারকারী সোহাগের’ বিরুদ্ধে দর্শনা থানায় মামলা এবং জব্দ ভারতীয় রুপার গহনাগুলি চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন।