অসাধু ব্যবসায়ীরা চিনির কৃত্রিম সঙ্কট তৈরি করেছে: শিল্পমন্ত্রী

আগামী রমজান পর্যন্ত চিনির মজুত পর্যাপ্ত বলে জানান মন্ত্রী।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2022, 07:57 AM
Updated : 26 Nov 2022, 07:57 AM

বাজারে পর্যাপ্ত চিনি মজুত রয়েছে বলে দাবি করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

শনিবার রাজশাহী সার্কিট হাউসে ব্যবসায়ী ও রাজনৈতিক নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন মন্ত্রী।

ব্যবসা বান্ধব পরিবেশ নিশ্চিতকরণে রাজশাহী জেলার ব্যবসায়ী, রাজনৈতিক নেতা এবং অংশীজনের সঙ্গে এ মতবিনিময় সভার আয়োজন করে রাজশাহী জেলা প্রশাসন ও বিসিক। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আব্দুল জলিল।

প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী বলন, “আমাদের পরিসংখ্যান মতে বাজারে পর্যাপ্ত চিনি মজুত আছে। আগামী রমজান পর্যন্ত এই মজুত পর্যাপ্ত। কিছু অসাধু ব্যবসায়ী কৃত্রিম সঙ্কট সৃষ্টি করছেন। এ অবস্থায় বাজারে যেন চিনির সঙ্কট না হয় সেজন্য সরকার বাণিজ্য মন্ত্রণালয়কে আরও চিনি এনে রাখার জন্য বলেছে।”

পরিবেশ বান্ধব শিল্পের মাধ্যমে রাজশাহী শহরকে কিভাবে এগিয়ে নেওয়া যায় সে বিষয়েই আলোচনা করতে এসেছেন বলেও সভায় জানান মন্ত্রী।

রাজশাহী একটা নান্দনিক শহর উল্লেখ করে তিনি বলেন, যেসব দাবি-দাওয়া উঠে এসেছে সেগুলো নিয়ে এখন আমি ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খাইরুজ্জামান লিটন প্রধানমন্ত্রীর কাছে যাবো। শিল্প মন্ত্রণালয়ের অধীনে রাষ্ট্রায়ত্ত যেসব কলকারখানা আছে সেগুলো পর্যায়ক্রমে চালু করা হবে।

“যেসব কলকারখানার যন্ত্রপাতি পুরনো হয়ে গেছে সেখানে নতুন যন্ত্রপাতি দেওয়া হবে। এসব কল কারখানা চালুর জন্য দেশি-বিদেশি ব্যবসায়ীদের আহ্বান জানানো হচ্ছে। পিপিপির (পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ) মাধ্যমে এগুলো চালু করা হবে।”

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খাইরুজ্জামান লিটন, বিসিকের চেয়ারম্যান (গ্রেড-১) মো. মাহবুবর রহমান, রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ ও রাজশাহী মহানগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।