ছাত্রলীগের বাসে ‘বোমা হামলা’: ঝালকাঠির বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা

ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন থেকে বাসে করে ঝালকাঠিতে ফিরছিলেন নেতাকর্মীরা। 

ঝালকাঠী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2022, 12:29 PM
Updated : 7 Dec 2022, 12:29 PM

ঝালকাঠিতে ছাত্রলীগ নেতাকর্মীদের বহনকারী বাসে বোমা হামলার অভিযোগ এনে বিএনপির ৪৪ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

জেলা যুবলীগের আহ্বায়ক রেজাউল করিম জাকির বাদী হয়ে বিস্ফোরক আইনে বুধবার বিকালে মামলাটি করেন বলে সদর থানার ওসি মো. নাসির উদ্দীন সরকার জানান।

তিনি আরও বলেন, মঙ্গলবার রাতে এ ঘটনায় করা মামলায় জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নূপুর, জেলা যুবদলের আহ্বায়ক শামীম তালুকদারসহ ১৪ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাত আরও ২৫ থেকে ৩০ জনকে আসামি করা হয়েছে।

মামলার বরাত দিয়ে ওসি নাসির উদ্দীন জানান, জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা কেন্দ্রীয় সম্মেলন শেষে ঢাকা থেকে বাসে করে ঝালকাঠি ফিরছিলেন। রাত ৯টার দিকে বরিশাল-পিরোজপুর আঞ্চলিক মহাসড়কে উপজেলার কৃষ্ণকাঠি ব্র্যাকমোড় ব্রিজ এলাকায় বাস দুটি পৌঁছালে তাতে বোমা হামলার ঘটনা ঘটে।

জাতীয় জরুরি নম্বর ৯৯৯ এ ফোন পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহত ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্ধার করে। আসামিদের ধরতে অভিযান শুরু হয়েছে বলে জানান ওসি।  

জেলা ছাত্রলীগের সভাপতি আবদুল্লাহ আল মাসুদ মধু বলেন, “১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বিএনপি-জামায়াত দেশব্যাপী অরাজকতা শুরু করেছে। তারই অংশ হিসেবে আমাদের হত্যার উদ্দেশ্যে চার-পাঁচটি বোমার হামলা চালানো হয়।“

এদিকে মামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নূপুর বলেন, “আমি গত এক সপ্তাহ ধরে ঢাকায় অবস্থান করছি। বিএনপির সমাবেশকে কেন্দ্র করে আরও অনেক নেতাকর্মী বর্তমানে ঢাকায় রয়েছেন। বিএনপির সমাবেশেকে কেন্দ্র করে মিথ্যা নাটক সাজিয়ে এ মামলা করা হয়েছে।“