মাগুরায় বিএনপির মোটরসাইকেল বহরে বাধা, পুলিশ বলছে হেলমেট ছিল না

বিএনপির নেতাকর্মীদের অভিযোগ, তারা ‘শান্তিপূর্ণভাবে’ সমাবেশস্থলে যেতে চাইলেও পুলিশ তাদের ‘হয়রানি’ করছে।

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2022, 09:25 AM
Updated : 12 Nov 2022, 09:25 AM

মাগুরা থেকে বিএনপির নেতাকর্মীরা মোটরসাইকেলের বহর নিয়ে ফরিদপুরে গণসমাবেশে যোগ দিতে যাওয়ার পথে পুলিশের বাধার মুখে ফিরে গেছে।

পাঁচ শতাধিক মোটরসাইকেলের বহরটি শনিবার সকাল ১০টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের শ্রীপুর উপজেলা ওয়াবদা বাজার এলাকায় বাধার মুখে পড়ে বলে মাগুরা সদর থানা বিএনপির আহ্বায়ক কতুবুদ্দিন কুতুব জানান।

কুতুব বলেন, এ সময় পুলিশ ও ডিবি পুলিশের সদস্যরা রাস্তায় ব্যারিকেড দিয়ে তাদের বাধা দেয়। পরে তারা ফিরে আসে। তারা সেখান থেকে ফিরে গড়াই ও মধমুতি নদীর শ্রীপুরের গোয়ালদহ ও মহম্মদপুরের বাবুখালী মাঝিবাড়ি ঘাট পার হয়ে বিকল্প পথে ফরিদপুরে সমাবেশ স্থলের দিকে রওনা হন।

বিএনপির নেতাকর্মীদের অভিযোগ, তারা ‘শান্তিপূর্ণভাবে’ সমাবেশস্থলে যেতে চাইলেও পুলিশ তাদের নানাভাবে ‘হয়রানি’ করছে। শুধু বিএনপির নেতাকর্মী নয়, সাধারণ মানুষও ফরিদপুর যাওয়ার পথে পুলিশের বাধা মুখে পড়ছেন।

এ বিষয়ে মাগুরার পুলিশ সুপার মসিউদ্দোলা রেজা বলেন, “হেলমেট বিহীন অবস্থায় এক একটি মোটরসাইকেলে ২-৩ জন মানুষ বহন করলে পুলিশ নিয়ম অনুয়ায়ী তাদের বাধা দেবে এটাই স্বাভাবিক। পুলিশ উদ্দেশ্য মূলকভাবে কাউকেই হয়রানি করছে না।”

এদিকে ফরিদপুরের সমাবেশকে কন্দ্রে করে ঢাকা-খুলনা মহাসড়কে বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। তারা ছোট ছোট যানবাহনে করে ভেঙে-ভেঙে গন্তব্যে যাচ্ছেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক