আসন উপহার দিয়েছি, নেত্রী যে দায়িত্ব দেবেন পালন করব: শাহজাহান ওমর

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি আরও বলেন, “ঘরের ছেলে ঘরে ফিরে এসেছি।”

ঝালকাঠি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2024, 02:46 PM
Updated : 8 Jan 2024, 02:46 PM

ঘরের ছেলে ঘরে ফিরে এসেছেন দাবি করে বিএনপির সদ্য সাবেক নেতা শাহজাহান ওমর বলেছেন, “নেত্রীকে আসন উপহার দিয়েছি, এখন তিনি যে দায়িত্ব দেবেন তা পালন করব।”

নির্বাচনের আগে বিএনপির ভাইস চেয়ারম্যানের পদ ছেড়ে আওয়ামী লীগে যোগ দিয়ে ঝালকাঠি-১ আসনে থেকে নৌকা প্রতীকে ভোটে দাঁড়ান তিনি।

রোববারের নির্বাচনে শাহজাহান ওমর ৯৫ হাজার ৪৭৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাকের পার্টির আবু বকর সিদ্দিক গোলাপ ফুল পেয়েছে ১ হাজার ৬২৪ ভোট।

জয়ী হওয়ায় ঝালকাঠির রাজাপুর উপজেলার গোডাউনঘটা এলাকায় আলোচিত এ নেতার নিজ বাসভবনে জড়ো হন স্থানীয় নেতাকর্মী ও এলাকাবাসী। তারা নেচে-গেয়ে ও ফুল দিয়ে সদ্য জয়ী সংসদ সদস্যকে বরণ করেন।

পরে শাহজাহান ওমর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সেখানে উপস্থিত সাংবাদিকদের বলেন, “ঘরের ছেলে ঘরে ফিরে এসেছি। এই আসন নেত্রীকে উপহার দিয়েছি। এখন নেত্রী আমাকে যে দায়িত্ব দেবেন তা আমি পালন কবর।”

আওয়ামী লীগে যোগ দিয়ে ভোটে দাঁড়িয়ে গত ২০ ডিসেম্বর রাতে বরিশাল নগরীর বগুড়া রোডে দলের প্রবীন নেতা আমির হোসেন আমুর বাসায় এক সভায় উপস্থিত হয়েছিলেন শাহজাহান ওমর।

সেখানে সভা শেষে তিনি সাংবাদিকদের সামনে দাবি করেন, “নব্বইয়ের গণঅভ্যুত্থানের পর আমির হোসেন আমু ভাইকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগের মনোনয়ন চাইতে দলপ্রধান শেখ হাসিনার কাছে যাই।” 

পাশে থাকা আমির হোসেন আমুকে দেখিয়ে সেই ঘটনার স্মৃতিচারণ করে তিনি আরও বলেন, “১৯৯০ সালে আমার এই নেতা আমাকে নিয়ে শেখ হাসিনার কাছে গিয়েছিলেন। তখন নেত্রী মুচকি হেসে বললেন, ‘এক প্রার্থী এসেছেন, যে আমার (শেখ হাসিনা) বাবার বাল্যবন্ধু, কুদ্দুস সাহেব। তাকে তো ওয়াদা দিয়েছি’।”

“তখন আমি বললাম, আমু ভাই, আমি এখন কী করব? আমু ভাই বললেন, ‘যেখানে আছ সেখানেই থাকো।’ এই আমু ভাই-ই কিন্তু আমাকে আবার বিএনপিতে পাঠান, দোষ কিন্তু আমার না” বলেন শাহজাহান ওমর।

আরও পড়ুন:

Also Read: রাজাপুরের ‘নাবালকদের’ কীভাবে আনতে হয় জানা আছে: শাহজাহান ওমর