প্রধানমন্ত্রীকে বরণে সেজেছে ময়মনসিংহ, হবে শতাধিক প্রকল্পের উদ্বোধন

মহানগর আওয়ামী লীগের সভাপতি বলেন “নেত্রী আমাদের সব দিয়েছেন নতুন করে তার কাছে কিছু চাই না।”

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2023, 11:08 AM
Updated : 9 March 2023, 11:08 AM

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকে কেন্দ্র করে ময়মনসিংহ শহরে সাজ সাজ রব উঠেছে। তিনি এখানে শতাধিক প্রকল্পের উদ্বোধন করবেন বলে স্থানীয় নেতারা জানিয়েছেন।

শনিবার বিকালে নগরীর সার্কিট হাউজ মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দিবেন দলীয় সভাপতি। 

প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে ব্যানার-ফেস্টুন, বিলবোর্ড আর তোরণে ছেয়ে গেছে নগরীর প্রতিটি রাস্তা, সড়কদ্বীপসহ বিভিন্ন এলাকার অলিগলি। আওয়ামী লীগ নেতারা জানিয়েছেন, এদিন তারা স্মরণকালের বৃহৎ জনসভার আয়োজন করবেন।

ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু বলেন, “বিভাগ, সিটি করপোরেশন এবং শিক্ষাবোর্ড সব নেত্রী আমাদের দিয়েছেন। আমরা নতুন করে তার কাছে কিছু চাই না। এগুলো বাস্তবায়ন হলে মানুষ সুফল ভোগ করতে পারবে।

“আমরা নেত্রীর জনসমাবেশে ১২ লাখের মতো মানুষের সমাগম ঘটিয়ে নেত্রীর মুখে হাসি ফুটাতে চাই। তাছাড়া আগামী নির্বাচনে আবারও নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় এনে প্রমাণ করতে চাই প্রধানমন্ত্রীকে আমরা কতোখানি ভালোবাসি।” 

ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত বলেন, “নগরবাসীর সবচেয়ে প্রিয় ও অন্তরের মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিগত সময়ে ময়মনসিংহের মানুষ প্রধানমন্ত্রীর কাছে কিছু চায়নি। নেত্রী যা অনুধাবন করেছেন তাই দিয়েছেন। আমরা তাই পেয়েছি। এবারও চাওয়া পাওয়ার কিছু নেই। উনি যা ভালো করবেন তাই দেবেন, আমরা তাতেই খুশি।”

ময়মনসিংহ জনউদ্যোগ এর আহ্বায়ক নজরুল ইসলাম চুন্নু বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের বিগত সময়ের চাওয়া-পাওয়া পূর্ণ করেছেন। তার সফরকে ঘিরে আমরা উচ্ছ্বসিত আনন্দিত। জনউদ্যোগের পক্ষ থেকে ১৮ দফা দাবি উত্থাপন করা হয়েছে।

“এর মধ্যে বিমানবন্দর, আন্তর্জাতিক মানের স্টেডিয়াম নির্মাণ, ময়মনসিংহ মেডিকেল কলেজকে মেডিকেল বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করা। এর পাশাপাশি ময়মনসিংহ নগরীর সবচেয়ে বড় দুর্ভোগ যানজট নিরসনসহ অবকাঠামোগত উন্নয়নের দৃশ্যমান প্রস্তুতির দাবিতে বিভিন্ন মহলে স্মারকলিপি প্রদান করা হয়েছে।” 

জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক নুরুল আমিন কালাম বলেন, “সকলকে সম্পৃক্ত করে আন্দোলনের মাধ্যমে আমরা বিভাগ, সিটি করপোরেশন এবং শিক্ষাবোর্ডের বাস্তবায়ন করেছি। বিভাগ ঘটনে প্রায় সাড়ে সাত বছর হলেও অবকাঠামোগত আমরা দৃশ্যমান কোনো উন্নয়ন দেখতে পারছি না। উন্নয়ন দৃশ্যমানসহ আমাদের ২৩ দফা যৌক্তিক দাবি আশা করি, প্রধানমন্ত্রী নজরে নিয়ে দ্রুত বাস্তবায়ন করবেন।”

তিনি আরও বলেন, “ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে শয্যার চেয়ে রোগী প্রায় ১০ গুণ বেশি। রোগীরা শয্যা না পেয়ে বারান্দা, করিডোর, মেঝেতে এবং কোনো কোনো সময় শৌচাগারের পাশে থেকে চিকিৎসা সেবা নেন। তিন হাজার শয্যার হাসপাতাল, ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজকে বিশ্ববিদ্যালয় করা, শেরপুর জেলার সঙ্গে রেল যোগাযোগ, শহরের যানজট নিরসনে জোড়ালো পদক্ষেপ নিতে হবে।” 

এর আগে ২০১৫ সালের ১৩ অক্টোবর ময়মনসিংহ বিভাগ ঘোষণার পর ২০১৮ সালের ২ নভেম্বর সার্কিট হাউজের জনসভায় ১০৩টি প্রকল্পের উদ্বোধন ও ৯৩টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।