বগুড়ায় মেডিকেলের শিক্ষার্থী হত্যা: সড়ক অবরোধ করে বিক্ষোভ সহপাঠীদের

ছুরিকাঘাতের ১১ দিনের মাথায় শিক্ষার্থী ফাহিম মারা যান।  

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2022, 04:02 PM
Updated : 4 Dec 2022, 04:02 PM

ছুরিকাঘাতে শিক্ষার্থী হত্যার ঘটনার বিচারসহ ছয় দফা দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষার্থীরা৷ 

রোববার বিকালে মেডিকেল কলেজ হাসপাতালের ২ নম্বর গেইটের বগুড়া-ঢাকা আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

এর আগে বিকাল পৌনে ৪টার দিকে শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন। পরে পুলিশি বাধা উপেক্ষা করে হাসপাতালের ১ নম্বর গেইট দিয়ে শিক্ষার্থীরা সড়কে নেমে আসেন। 

গত ২৩ নভেম্বর সন্ধ্যায় মেহেরাজ হোসেন ফাহিম শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে হাসপাতালের ২ নম্বর গেটের সামনে দোকানে নাস্তা করতে যান। এ সময় আলুর চপে ময়লা পেয়ে দোকান মালিকের সঙ্গে তার বাকবিতণ্ডা শুরু হয়।

এক পর্যায়ে দোকান মালিকের ছেলে তার হাতে থাকা পেঁয়াজ কাটার ছুরি দিয়ে ফাহিমের পেটে আঘাত করে। পরে ফাহিমকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে তাকে ঢাকার এভার কেয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় ফাহিম মারা যান।

ফাহিমের সহপাঠীদের দেওয়া ছয় দফা দাবির মধ্যে রয়েছে- ২৪ ঘণ্টার মধ্যে হাসপাতালের ২ নম্বর গেইট সংলগ্ন সব অনিবন্ধিত দোকান উৎখাত ও দোকানিদের ট্রেড লাইসেন্স চেক করাসহ পুলিশ ভেরিভিকেশন সম্পন্ন করার পর ব্যবসা করার অনুমতি দেওয়া, ক্যাম্পাসের ২ নম্বর গেইট সংলগ্ন নতুন রাস্তার মোড়, লেডিস হোস্টেলের সামনে, ফিরিঙ্গির মোড়, ভার্সেটাইল মোড়ে সিসিটিভি ক্যামেরা লাগানো, বহিরাগতদের প্রবেশ সম্পূর্ণরূপে নিষিদ্ধ করা, ক্যাম্পাসের অন্ধকার জায়গাগুলো আলোকিত করা, সার্বক্ষণিক নিরাপত্তা জোরদার করা ইত্যাদি।

মেডিকেল শিক্ষার্থী অর্নব আকন্দ বলেন, ২৪ ঘণ্টার মধ্যে এসব দাবি মানার জন্য আল্টিমেটাম দেওয়া হয়েছে।

শিক্ষার্থী অর্ঘ রায় বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে দাবি পূরণ না হলে অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বর্জন করা হবে।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের অধ্যক্ষ রেজাউল আলম জুয়েল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমরা শিক্ষার্থীদের তাদের দাবিগুলোর ব্যাপারে আশ্বস্ত করেছি। তারপর তারা অবরোধ প্রত্যাহার করে নেয়।”

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সরাফত ইসলাম জানান, ছাত্রদের নিরাপত্তা বিষয়টি পুলিশ দেখবে- এমন আশ্বাসে তারা অবরোধ তুলে নিয়েছে।

Also Read: ছুরিকাঘাতে আহত বগুড়া মেডিকেল কলেজ শিক্ষার্থীর মৃত্যু

Also Read: শিক্ষানবিশ চিকিৎসককে চাকু মারল ‘ঝালমুড়ি বিক্রেতা’