নরসিংদীতে দুই দিনে ২ খুন

সীমানা ও জমির বিরোধে এই দুই হত্যার ঘটনা ঘটেছে।

নরসিংদী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2022, 05:05 PM
Updated : 25 Dec 2022, 05:05 PM

নরসিংদীর মাধবদী ও সদর উপজেলায় দুদিনে দুটি হত্যার ঘটনা ঘটেছে।

মাধবদীর নোয়াপাড়ায় রোববার এবং সদরের হাজিপুরে শনিবার এ দুই খুনের ঘটনা ঘটে।

মাধবদীতে নিহত হয়েছেন মনির হোসেন (৫০) নোয়াপাড়ার সিরাজ মোল্লার ছেলে মনির হোসেন।  

পরিবারের সদস্যদের বরাতে মাধবদী থানার ওসি রকীবুজ্জামান জানান, বাড়ির সীমানায় একটি পিলার স্থাপনের পর যাতায়াতে সমস্যা হওয়ায় প্রতিবেশীর সঙ্গে বিরোধ চলছিল মনিরের। রোববার সকালে নোয়াপাড়া এলাকায় প্রতিবেশী সামসুল হকের ছেলে সেলিম মিয়ার সঙ্গে মনিরের কথা কাটাকাটি হয়।

“এক পর্যায়ে প্রতিবেশী পরিবারের লোকজন মনিরকে কিলঘুষি মারতে থাকেন। এতে মনির হোসেন অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। নরসিংদী সদর হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”

ওসি রকীবুজ্জামান আরও জানান, ঘটনাস্থল ও হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ দেয়নি। তদন্ত সাপেক্ষ আইনি পদক্ষেপ নেওয়া হবে।

জমির বিরোধে ঝগড়া, কুপিয়ে হত্যা

নরসিংদী সদরের হাজিপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে খুন হয়েছেন কাদির মিয়া (৩৪)।

শনিবার সকাল ৮টার দিকে হাজিপুরের বদরপুর গ্রামে কাদির মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে।

পেশায় কৃষক কাদির মিয়া বদরপুর গ্রামের হোসেন মিয়ার ছেলে।

নিহতের স্ত্রী রুনি আক্তার জানান, কাদিরের চাচা আসাদ মিয়ার সঙ্গে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল। এ নিয়ে পাঁচ মাস আগে তাদের মধ্যে মারামারির ঘটনায় আসাদ মিয়ার বিরুদ্ধে নরসিংদী সদর থানায় মামলা হয়।

তিনি আরও জানান, সকালে জমি ও মামলার বিষয় নিয়ে চাচা আসাদ মিয়ার সঙ্গে কাদিরের তর্কাতর্কি হয়। এক পর্যায়ে কয়েকজন লোক কাদিরকে রড দিয়ে পেটায় এবং ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে।

“গুরুতর আহত অবস্থায় কাদিরকে নরসিংদী সদর হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।”

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই মো. মাসুদ জানান, নরসিংদী থেকে আহত অবস্থায় কাদির নামে এক যুবককে হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।