নরসিংদীতে সাধুর আশ্রমে হামলার প্রধান আসামি গ্রেপ্তার

রোববার দুপুরে পাটুলি ইউনিয়নের বাবলা গ্রামের আশ্রমে সাধুসঙ্গ চলাকালে বাদ্যযন্ত্র ভেঙে গুঁড়িয়ে দেওয়ার ঘটনা ঘটে।

নরসিংদী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 May 2023, 01:06 PM
Updated : 9 May 2023, 01:06 PM

নরসিংদীর বেলাবো উপজেলায় সাধুর আশ্রমে হামলা ও বাদ্যযন্ত্র ভাংচুরের মামলার প্রধান আসামি জাহাঙ্গীর শেখকে গ্রেপ্তার করেছে পুলিশ।

উপজেলার পাটুলি ইউনিয়নে নিজের বাড়ির এলাকা থেকে সোমবার তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার অনির্বাণ চৌধুরী।

এর আগে সোমবার রাতে বেলাবো থানায় মামলা করেন ভুক্তভোগী লালন সংগীত শিল্পী খোকন চিশতী।

মামলায় নাম উল্লেখ করা তিন আসামি হলেন বেলাবোর পাটুলি ইউনিয়নের ভাবলা গ্রামের জাহাঙ্গীর শেখ (৩৫), শাহীন শেখ (৩২) ও ফজলু শেখ (৫৮)। এছাড়া অজ্ঞাত পরিচয় আরও ৬-৭ জনকে আসামি করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার জানান, শিল্পীদের বাদ্যযন্ত্র ভাঙচুরের ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করে ভুক্তভোগী শিল্পীদের সঙ্গে কথা বলে পুলিশ। ভুক্তভোগী শিল্পী খোকন চিশতী তিজনকে চিনতে পেরেছেন; সোমবার রাতে তাদের নাম উল্লেখ করে মামলা করেন। মামলার পর প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জাহাঙ্গীরকে গ্রেপ্তার করা হয়।

গত রোববার দুপুরে পাটুলি ইউনিয়নের বাবলা গ্রামের মো. জাহাঙ্গীর আলমের ড্রাগন বাগানের এক কোনে গড়ে তোলা আশ্রমে সাধুসঙ্গ চলাকালে বাদ্যযন্ত্র ভেঙে গুঁড়িয়ে দেওয়ার ঘটনা ঘটে।

সোমবার সকাল থেকে এ ঘটনার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা নিয়ে শুরু হয় আলোচনা-সমালোচনা।

শিল্পী খোকন চিশতী বলেন, “সুমন মিয়া নামের এক লালনভক্তের চল্লিশা আয়োজন উপলক্ষে সাধুসঙ্গ করতে কুষ্টিয়াসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে ওই আশ্রমে এসেছিলেন ১০-১২ জন লালন সংগীতশিল্পী। রোববার দুপুরে তারা বাদ্যযন্ত্র বাজিয়ে গান করছিলেন।

“ওই সময় স্থানীয় এক যুবক মদ্যপ অবস্থায় সেখানে গিয়ে উৎপাত শুরু করেন। পরে শিল্পীরা তাকে বাগানের বাইরে বের করে দেন। এতে তিনি ক্ষুব্ধ হয়ে কিছুক্ষণ পর পরিবারের সদস্যদের নিয়ে এসে আবার হামলা চালান। এ সময় শিল্পীদের ব্যবহৃত অন্তত ২০টি বাদ্যযন্ত্র গুঁড়িয়ে দেওয়া হয়।”

হামলায় হারমোনিয়াম, তবলা, একতারা, ডুগি, হাতবাড়া, খমক, দোতারা, সারিন্দা, গিটার ও বাঁশি ভেঙে হয়ে গেছে বলেও জানান এই শিল্পী।

আরও পড়ুন

Also Read: নরসিংদীতে সাধুর আশ্রমে হামলা, ভাঙচুর