চিঠি পেয়ে দুদক কার্যালয়ে বরিশালের মেয়র প্রার্থী রুপন

কামরুল আহসান বুধবার বেলা ১২টার দিকে দুদক কার্যালয়ে যান; দেড় ঘণ্টা পর সেখান থেকে ফেরেন।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2023, 04:48 PM
Updated : 3 May 2023, 04:48 PM

চিঠি পেয়ে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ও সাবেক মেয়র আহসান হাবীব কামালের ছেলে কামরুল আহসান রুপন দুদক কার্যালয়ে গিয়ে বক্তব্য দিয়েছেন।

কামরুল আহসান রুপন জানিয়েছেন, বুধবার বেলা ১২টার দিকে তিনি দুদক কার্যালয়ে যান। দেড় ঘণ্টা পর সেখান থেকে ফেরেন।

রূপনের বাবা বরিশাল দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি আহসান হাবীব কামাল ২০১৩-১৮ মেয়াদে বিএনপির হয়ে মেয়র পদে নির্বাচনে জয়ী হয়েছিলেন।

রুপন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, গত ২ এপ্রিল দুদকের বরিশাল বিভাগীয় কার্যালয় থেকে তার মা, বোন ও তাকে হাজির হয়ে দাখিল করা সম্পদের বিবরণী যাচাই ও অনুসন্ধানের জন্য বক্তব্য দেওয়ার অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছিল। গত ১২ এপ্রিল বেলা ১১টায় হাজির হওয়ার নির্দেশনা ছিল; নানা কারনে যেতে পারেননি। বুধবার সেখানে যান তিনি।

“সম্পদের তথ্য চেয়ে দুদক শুধু আমাকেই নয়, আমার মা ও বোনকেও তলব করেছে। তবে তাদের পক্ষে একজন আসলেই হবে বিধায় আমি এসেছি। এখানে আমার বাবা ও দাদার সময়কার সম্পত্তির হিসাব দিতে বলা হয়েছে। এটা কোন আইনে দিতে হবে আমি জানি না।”

তিনি ২০০৪ সাল থেকে আয়কর দেন জানিয়ে বলেন, “এখন আমার ও আমার বাবার জন্মের আগের সম্পত্তির হিসাব চেয়েছে। আমি যতটুকু পেরেছি তথ্য দিয়েছি এবং আমার জন্মের আগের সম্পদের বিষয়ে আমার জানা নেই বলেও তাদের অবগত করেছি।”

আগামী সপ্তাহে মনোনয়নপত্র সংগ্রহ করবেন বলে রুপন জানিয়েছেন।

দুর্নীতি দমন কমিশন (দুদক) বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আবুল কাইয়ুম হাওলাদার সাংবাদিকদের জানিয়েছেন, আহসান হাবীব কামালের দেওয়া সম্পদ বিবরণীর কিছু তথ্যা বিষয়ে জানতে তাকে ডাকা হয়েছিল এবং তদন্তের স্বার্থে কিছু বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

তবে কী জিজ্ঞাসা করা হযেছে তা তিনি জানাননি।

দুদকের বরিশালের পরিচালক আব্দুল জব্বার বলেন, “ডেকেছেন সহকারী পরিচালক। তিনি কী জিজ্ঞেস করেছেন জানি না।”

আরও পড়ুন:

Also Read: বরিশালে ভোটের মাঠে সাবেক মেয়রের ছেলে; দেখাবেন ‘বড় চমক’