তৈমুর ভোট থেকে সরার তালে: নানক

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হওয়া বিএনপি নেতা তৈমুর আলম খন্দকার ভোটের মাঠ ছাড়ার পথ খুঁজছেন বলে মনে করছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2022, 06:57 PM
Updated : 11 Jan 2022, 06:57 PM

নেতা-কর্মীদের গ্রেপ্তার হয়রানির অভিযোগ ‍তুলে তাতে নানককে জড়িয়ে মঙ্গলবার সকালে সংবাদ সম্মেলন করেছিলেন তৈমুর। রাতে শহরের খানপুরে দলীয় প্রার্থীর পক্ষে এক পথসভায় তার প্রতিক্রিয়া জানান নানক।

দলের মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর পক্ষে প্রচারে নারায়ণগঞ্জে অবস্থান করছেন ক্ষমতাসীন দলের কেন্দ্রীয় এই নেতা।

তৈমুরকে উদ্দেশ করে নানক পথসভায় বলেন, “উনি কখনো বলেন, বিএনপির প্রার্থী, আবার কখনও বলেন, মানুষের প্রার্থী, আবার কখনও বলেন জনগণের প্রার্থী। উনি এবার বলছেন, কেল্লা ফতে।

“উনি বুঝেছেন পায়ের তলে মাটি নেই। পায়ের তলে মাটি নেই বলে উনি নির্বাচন থেকে সরে যাওয়ার জন্য রাস্তা তৈরি করছেন, ক্ষেত্র তৈরি করেছেন।”

এক দশক আগে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে আইভীর বিপক্ষে প্রার্থী হয়েছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য তৈমুর। তবে দলীয় সিদ্ধান্তে শেষ মুহূর্তে ভোটের মাঠ থেকে সরে যান তিনি।

এবার বিএনপি বর্তমান সরকারের অধীনে নির্বাচনে না যাওয়ার ঘোষণা দিলেও তৈমুর প্রার্থী হন। এরপর তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দিলেও স্থানীয় বিএনপি নেতা-কর্মীরা তার পক্ষে প্রচারে রয়েছেন।

তৈমুরকে উদ্দেশ করে নানক বলেন, “দয়া করে যাইয়েন না, আগামী ১৬ জানুয়ারী নির্বাচনের ফলাফলটা দেইখ্যা যান। তারপর বুঝতে পারবেন কত ধানে কত চাল।”

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে আওয়ামী লীগ ঐক্যবদ্ধ রয়েছ দাবি করে তিনি বলেন, “আমাদের দলের ভেতরে ধূম্রজাল সৃষ্টি হয়েছিল। সেই ধূম্রজাল কেটে গেছে। আওয়ামী লীগ ঐক্যবদ্ধ, দিন শেষে আওয়ামী লীগ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকে।”

এই নির্বাচনে এক প্রার্থীর প্রসঙ্গ ধরে নানক বলেন, “৭৫ সালের ১৫ অগাস্ট যে খুনিরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে, যারা শিশু রাসেলকে হত্যা করতে দ্বিধাবোধ করেনি, যারা কারাগারের অভ্যন্তরে জাতীয় চার নেতাকে রাতের অন্ধকারে হত্যা করেছে, সেই হত্যাকারীর ভাই এই ওয়ার্ড থেকে কাউন্সিলর হয়েছে শুনে আমরা অবাক হয়েছি।

“আগামী ১৬ জানুয়ারী নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী ঘুড়ি প্রতীকের সেলিম খানকে ভোট দিয়ে বিজয়ী করুন। বঙ্গবন্ধুর খুনির ভাইকে প্রত্যাখ্যান করুন। ওই খুনির ভাইকে ঘৃণা ভরে প্রত্যাখ্যান করুন।”

ভোটের পরিবেশ নষ্ট কেউ করতে চাইলে তাদের কোনো ছাড় দেওয়া হবে না বলেও হুঁশিয়ার করেন নানক।

“উৎসব উদ্দীপনার আনন্দ বয়ে যাচ্ছে। সেই আনন্দময় পরিবেশে কেউ যদি ছন্দপতন ঘটায়, তৈমুর সাহেব আমরা তা হতে দেব না।”