স্বাস্থ্যের ফাইল উধাওয়ের ‘তদন্তে’ রাজশাহী থেকে ঠিকাদার আটক

ঢাকায় স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ১৭টি নথিসহ একটি ফাইল হারানোর ঘটনার তদন্তে নামা সিআইডি রাজশাহী থেকে একজন ঠিকাদারকে তাদের হেফাজতে নিয়েছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2021, 06:35 PM
Updated : 1 Nov 2021, 06:40 PM

নাসিমুল গনি টোটন নামে ওই ব্যক্তি স্বাস্থ্য বিভাগেরই তালিকাভুক্ত একজন ঠিকাদার। তার বাসা রাজশাহী নগরীর কেশবপুরের ভেড়িপাড়ায়।

ঢাকা থেকে সিআইডির একটি দল গিয়ে সোমবার রাতে টোটনকে তার বাসা থেকে নিয়ে যায় বলে জানিয়েছেন রাজশাহী সিআইডির বিশেষ পুলিশ সুপার আব্দুল জলিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সন্ধ্যার পর আইনশৃঙ্খলা বাহিনীর একটি দল টোটনের বাড়িতে অভিযানে ঢোকে। বাড়িতে তল্লাশি চালানোর পর রাত ১০টার দিকে একটি মাইক্রোবাসে করে তাকে তুলে নিয়ে যায়।

নাসিমুল গনি টোটন

টোটনকে তুলে নেওয়ার সময় সংবাদ সংগ্রহের জন্য উপস্থিত থাকা সাংবাদিকদের বাধা দেন তার সহযোগীরা।

মিলন নামে একজন ছবি তোলার জন্য সাংবাদিকদের কাছে কৈফিয়ত চান। এনিয়ে সংবাদ প্রকাশ না করার হুমকিও দেন তিনি।

তিনি বলেন, “তিনি (টোটন) কোনো মামলার আসামি নয়। স্বাস্থ্য দপ্তরের ঠিকাদারির কাগজপত্র বিষয়ে কিছু জিজ্ঞাসাবাদের জন্য সিআইডির তাকে নিয়ে গেছে। জিজ্ঞাসাবাদ শেষে তাকে বাড়িতে পৌঁছে দেবে।”

সাদা একটি মাইক্রোবাসে টোটনকে তুলে নেওয়া হয়। মাইক্রোবাসের সামনে সিআইডির একটি নিজস্ব গাড়ি ও এবং দুটি মোটর সাইকেলে চারজন সিআইডির জ্যাকেট পরে ছিলেন।

তবে তারা সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি।

পরে জানতে চাইলে রাজশাহীর সিআইডি কর্মকর্তা জলিল বলেন, টোটনের বাড়িতে তল্লাশির সময় সিআইডির স্থানীয় সদস্যরা উপস্থিত থাকলেও অভিযান ঢাকা থেকে আসা কর্মকর্তারাই চালিয়েছেন।

তিনি বলেন, “ঢাকা সিআইডির একটি টিম তাকে নিয়ে গেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ফাইল গায়েবের ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য। তাকে এখনও গ্রেপ্তার বা আটক দেখানো হয়নি।”