হাশেম ফুডসে ফের তল্লাশি, আরও খুলি, হাড় উদ্ধার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অগ্নিদগ্ধ হাশেম ফুডস অ্যান্ড বেভারেজ লিমিটেড কারখানায় ফের তল্লাশি চালিয়ে আরও হাড়গোড় উদ্ধার করা হয়েছে, যেখানে ৫১ জন প্রাণ হারিয়েছিল।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2021, 06:05 PM
Updated : 15 Sept 2021, 04:48 PM

বৃহস্পতিবার বিকালে কারখানার চতুর্থ তলায় সিআইডি এই তল্লাশি চালায় বলে পুলিশ জানিয়েছে।

উদ্ধার করা হাড়গোড় নারায়ণগঞ্জ জেনারলে হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
এর আগে মঙ্গলবারও কারখানার চতুর্থ তলা থেকে তল্লাশি চালিয়ে দুইটি মাথার খুলি, হাড় ও চুল উদ্ধার করেছে সিআইডি ও ফায়ার সার্ভিস।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার হারুন উর রশীদ জানান, সকাল থেকে দ্বিতীয় দিনের মতো ওই কারখানায় তল্লাশি চালানো হয়।

“কারখানার চতুর্থ তলার দক্ষিণ পাশ থেকে একজনের মাথার খুলি, দেহের হাড় উদ্ধার করা হয়েছে। সেগুলো নিহত  শ্রমিকের।”

তিনি জানান, দেহাবশেষটি নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। সেখান থেকে পরবর্তীতে ডিএনএ পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে। 

পুলিশ কর্মকর্তা হারুন উর রশীদ আরও জানান, অগ্নিকাণ্ডে লাবুনি, সাজ্জাত ও মহিউদ্দিন নামে আরও তিন শ্রমিক নিখোঁজের আবেদন পেয়ে সিআইডি এ তল্লাশি অভিযান শুরু করে। অভিযানে সহযোগিতা করছেন ফায়ার সার্ভিসের সদস্যরা।

গত ৮ জুলাই নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুডস এন্ড বেভারেজ লিমিটেড কারখানায় আগুন লেগে ৫১ জন মারা যান। এদের মধ্যে তিনজন ওই ভবন থেকে লাফিয়ে পড়ে মারা যান। এই ঘটনায় জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করে।

ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে কারখানার মালিক আবুল হাসেম ও তার চার ছেলেসহ আটজনের বিরুদ্ধে হত্যা মামলা করে। তাদের গ্রেপ্তারের পর চার দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। পরে আদালতে থেকে তারা জামিনে বের হয়েছেন।