ফেনীতে ‘আধিপত্য বিস্তারে’ প্রতিপক্ষের হামলায় যুবক নিহত

ফেনীর ছাগলনাইয়ায় ‘বালু মহালে আধিপত্য বিস্তারের বিরোধে’ প্রতিপক্ষের হামলায় সিএনজি অটোরিকশা চালক এক যুবক নিহত হয়েছেন।

নাজমুল হক শামীম ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2020, 11:17 AM
Updated : 15 Oct 2020, 11:17 AM

বুধবার মধ্যরাতে উপজেলার শুভপুর ইউনিয়নের মুহুরিগঞ্জ সিএনজি ফিলিং স্টেশন এলাকায় এই হামলা হয়। বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

নিহত মো. জামশেদ আলম (১৯) ওই এলাকার দিল মোহাম্মদের ছেলে।

দিল মোহাম্মদ সাংবাদিকদের বলেন, ছাগলনাইয়ায় বালু মহালের আধিপত্য নিয়ে স্থানীয় দাউদ-ফারুক ও ডলফিন গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছিল। বুধবার রাতে বালু মহালের টাকা ভাগাভাগি নিয়ে জয়পুর গ্রামে উভয় গ্রুপের মধ্যে সালিশি বৈঠক বসেছিল। বৈঠকে মনমালিন্য হওয়ায় এই দুই গ্রুপের সদস্যদের মধ্যে তর্কাতর্কি ও হাতাহাতি হয়।

তিনি আরও বলেন, পরে ডলফিন গ্রুপের সদস্যদরা জামশেদের সিএনজি চালিত অটোরিকশা করে এলাকায় ফিরছিল। পথে হাজী স্টোরের সামনে রাস্তায় দাউদ গ্রুপের ১০/১২ যুবক গতিরোধ করে ডলফিন গ্রুপের উপর হামলা চালায়।

“হামলায় অটোরিকশা চালক জামশেদ মাথায় গুরুতর আঘাত পেয়ে মাটিতে পড়ে জ্ঞান হারিয়ে ফেলেন। এছাড়া হাসান (১৮) ও রিয়াদ (১৮) নামে দুই যুবকও আহত হন।”

জামশেদের বড়ো ভাই হারুনুর রশিদ জানান, স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় জামশেদকে উদ্ধার করে প্রথমে ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরবর্তীতে ফেনী জেনারেল হাসাপাতালে ভর্তি করে। সেখানে অবস্থার অবনতি হলে সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে জামশেদ মারা যান।

ডলফিন গ্রুপের সদস্য আহত রিয়াদ বলেন, রাতে বাড়ি ফেরার পথে দাউদ, ফারুক, আরাফাত, তানিম ও মাঈন উদ্দিন তাদের উপর হামলা চালান।

এদিকে, দুই পক্ষের বক্তব্য জানতে দাউদ ও ডলফিন গ্রুপের একাধিক সদস্যের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে কাউকেই পাওয়া যায়নি। 

ছাগলনাইয়া থানার ওসি মেজবাহ উদ্দিন আহমেদ জানান, হামলার খবর পেয়ে পুলিশ রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছে। নিহত জামশেদের মরদেহ ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। পুলিশ জড়িতদের আটকের চেষ্টা চালাচ্ছে।